মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১

করোনাবিধি অমান্য করায় পুলিশের হাতে গ্রেফতার সুরেশ রায়না

  •  
  •  
  •  
  •  

ডেস্ক রিপোর্ট: মঙ্গলবার (২২ ডিসেম্বর) সকালে পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন ভারতীয় ক্রিকেট দলের সাবেক তারকা ব্যাটসম্যান সুরেশ রায়না। মহারাষ্ট্র সরকারের দেয়া করোনাবিধি অমান্য করায় তাকে গ্রেফতার করেছে মুম্বাই পুলিশ। তবে খানিকবাদে জামিনে ছাড়া পেয়েছেন তিনি।

করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ মাথায় রেখে ভারতীয় সরকার আবার কঠোর অবস্থায় ফিরেছে। এরই মধ্যে কড়াকড়ি দেয়া হয়েছে সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর এবং রাতের বেলা চলছে কারফিউ। কিন্তু এসব অমান্য করেছেন রায়না। যে কারণে মঙ্গলবার আরও ৩৪ জনের সঙ্গে গ্রেফতার করা হয় তাকে।

মুম্বাই বিমানবন্দরের কাছে একটি ক্লাবে কিছু ব্যক্তিগত কাজের জন্য গিয়েছিলেন রায়না। সেখানে সামাজিক দূরত্বের কোনও বালাই ছিল না। তাই মুম্বাই পুলিশ তাকে গ্রেফতার করে এবং ভিন্ন ভিন্ন অভিযোগ দায়ের করে। যদিও পরে জামিনে মুক্তি দেয়া হয়েছে এ সাবেক ক্রিকেটারকে।

করোনাভাইরাসের সতর্কতাস্বরুপ আজ (মঙ্গলবার, ২২ ডিসেম্বর) থেকেই মহারাষ্ট্র সরকার রাতের বেলা কারফিউ ঘোষণা করেছে। প্রথম দিনেই ধরা পড়েছেন রায়না। মুম্বাই পুলিশের ডেপুটি কমিশনার মানজুনাথ সিংঘে নিশ্চিত করেছেন যে, ক্লাবটিতে রায়নাসহ গ্রেফতারকৃত সকলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হয়েছে।

জনপ্রিয় ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকইনফোকে মানজুনাথ বলেছেন, ‘এটা মূলত সরকারের নির্দেশের অমান্য করা। কারণ সরকার বলে দিয়েছে একটা নির্দিষ্ট সময়ের পর যেন পার্টি না করা হয়। কিন্তু তারা এটি অমান্য করেছে। যে কারণে তাদেরকে প্রথমে গ্রেফতার করা হলেও, পরে জামিন দেয়া হয়েছে।’

মানজুনাথের ভাষ্য মোতাবেক, ভারতীয় পেনাল কোডের ১৮৮ ও ২৬৯ ধারায় অভিযুক্ত হয়েছেন রায়না। পাশাপাশি মুম্বাই পুলিশ আইনের ৩৮ ধারায়ও তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x