রবিবার, ০১ আগস্ট ২০২১

কাজিপুরে কৃষি প্রনোদনা অগ্রাধিকার তালিকায় পৌর মেয়রসহ ভিআইপিদের নাম

  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার, কাজিপুর (সিরাজগঞ্জ): চলতি খরিপ-২ মৌসুমে কাজিপুর পৌর এলাকার ক্ষুদ্র ও প্রান্তিক ৩০ জন কৃষকের মাঝে আপদকালীন প্রনোদনা হিসেবে সম্প্রতি নাবি জাতের ৫ কেজি ধান বীজ, ১০ কেজি পটাশ ও ১০ কেজি মিশ্রসার বিতরণ করা হয়েছে।

প্রনোদণা ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের জন্য নির্ধারিত হলেও বিতরণকৃত অগ্রাধিকার তালিকায় পৌর মেয়র ও পৌর কৃষি পুনঃবাসন কমিটির সভাপতি আব্দুল হান্নান তালুকদার, ১ নং ওয়ার্ড কাউন্সিলর রিপন মিয়া, ৭,৮,৯ ওয়ার্ডের মহিলা কাউন্সিলরের স্বামী আশরাফ আলীসহ রবিউল আউয়াল নামের একজন ভিআইপি ব্যক্তির নাম রয়েছে। এছাড়াও পৌর মেয়রের অন্তত ৮ জন আত্মীয় স্বজনের নাম রয়েছে।

এতে করে প্রকৃত দাবিদারদের মধ্যে হতাশা বিরাজ করছে। নাম প্রকাশে অনিচ্ছুক আলমপুর গ্ৰামের একাধিক ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক ক্ষোভের সাথে মেয়রের এধরনের স্বজনপ্রীতির অবসান চেয়েছেন।

পৌর ১ নং ওয়ার্ড কাউন্সিলর রিপন মিয়া জানান, প্রনোদনা তুলে চাচাকে দিয়েছি।

উপজেলার ভিআইপি তালিকাভুক্ত আরচেস এনজিও জোনাল ম্যানেজার রবিউল আউয়াল বলেন, প্রনোদনা পেয়ে গরিব কৃষকদের মাঝে বিতরণ করে দিয়েছি।

এবিষয়ে পৌর মেয়র ও পৌর কৃষি পুনঃবাসন কমিটির সভাপতি আব্দুল হান্নান তালুকদার বলেন, তালিকায় নাম থাকলেও প্রনোদনা অন্যজনকে দিয়েছি। তালিকাভুক্তরা আমার আত্মীয় হলেও ক্ষতিগ্রস্ত কৃষক।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রেজাউল করিম জানান, অগ্রাধিকার তালিকা প্রস্তুতের কাজ সংশ্লিষ্ট ইউপি/পৌর কৃষি পুনঃবাসন কমিটির। অনিয়ম থাকলে ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x