রবিবার, ১৬ মে ২০২১

কাজিপুরে সরকারি জায়গায় তেল পাম্পসহ মার্কেট নির্মাণের অভিযোগ

  •  
  •  
  •  
  •  

গোলাম কিবরিয়া খান, কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ কাজিপুরে সদর ইউনিয়নের মেঘাই নতুন বাজারে সড়ক ও জনপথ বিভাগ এবং পানি উন্নয়ন বোর্ডের জায়গায় অবৈধ প্রক্রিয়ায় তেলের পাম্পসহ মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে।

স্থানীয়রা জানায়, নির্মাণাধীন স্থাপনার পূর্ব পাশে সড়ক ও জনপথ বিভাগের সিরাজগঞ্জ-কাজিপুর-শেরপুর আঞ্চলিক মহাসড়ক এবং দক্ষিণ পাশে পানি উন্নয়ন বোর্ডের যমুনা নদীর বন্যা রক্ষা বাঁধের সরকারি জায়গা। ইতোমধ্যে মাটি ভরাট ও স্থাপনা নির্মাণ সম্পন্ন করে ৬ টি ঘর ভাড়া দেয়া হয়েছে এবং বোতলে তেল বিক্রি চালু আছে।

তেল পাম্প নির্মাণকারী সাবেক ইউপি সদস্য আব্দুল আওয়াল মুঠোফোনে স্বীকারোক্তিসহ জানান, সরকারি সিদ্ধান্ত মোতাবেক তেলপাম্প স্থাপন অনুমতি বন্ধ রয়েছে তবে সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা আছে। পাম্প করার জন্য পর্যাপ্ত জায়গাসহ কিছু খাস জমি আছে সংশ্লিষ্ট দপ্তরে লিজ নিতে আবেদন করেছি।

সিরাজগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের কাজিপুর অঞ্চলের দায়িত্ব প্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলী হায়দার আলী বিষয়টি জ্ঞাত রয়েছেন জানিয়ে বলেন, স্থাপনা নির্মাণ কাজে নিষেধ করা হয়েছে। সম্প্রতি তারা লিজ গ্ৰহণের আবেদন করেছে, প্রক্রিয়া সম্পন্ন না হওয়া পর্যন্ত স্থাপনা নির্মাণ অবৈধ।

এ বিষয়ে সিরাজগঞ্জ সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলামের সাথে মুঠোফোনে যোগাযোগ স্থাপন করা যায়নি।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x