রবিবার, ০১ আগস্ট ২০২১

কাজিপুরে সাংবাদিককে প্রাণনাশের হুমকি, পৌর মেয়র হান্নানের বিরুদ্ধে জিডি

  •  
  •  
  •  
  •  

নিজেস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জের কাজিপুরে গোলাম কিবরিয়া নামের এক সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদারের বিরুদ্ধে।

এ ঘটনায় পৌর মেয়রের বিরুদ্ধে সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ওই সাংবাদিক। তথ্য সংগ্রহ ও সংবাদ প্রকাশের জের ধরে গতকাল শুক্রবার (১৬ জুলাই) রাতে মেয়রের প্রাণনাশের হুমকি পেয়ে তিনি এই ডায়েরি করেছেন বলে জানা গেছে।

সাংবাদিক গোলাম কিবরিয়া জানান, গত বৃহস্পতিবার (১৫ জুলাই) রাতে সিরাজগঞ্জের একটি স্থানীয় অনলাইন ও স্থানীয় পত্রিকায় ‘কাজিপুরে কৃষি প্রণোদনার তালিকায় পৌর মেয়রের নাম’ শিরোণামে একটি সংবাদ প্রকাশিত হয়। এর জের ধরে ওইদিন গভীর রাতে মেয়র তাঁকে ফোন করে অকথ্য ভাষায় গালি গালাজ করেন। একপর্যায়ে মাথা কেটে গোলাবাড়ি খেলারও হুমকি প্রদান করেন।

ওই ঘটনায় শুক্রবার রাতে গোলাম কিবরিয়াসহ স্থানীয় দুই সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেওয়ার বিষয়টি উল্লেখ করে কাজিপুর থানায় মেয়রের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেন তিনি। এর আগে নিজের বাড়ি থেকে থানায় আসতে নিরাপত্তার অভাববোধ করে ৯৯৯ নম্বরে ফোন করেন সাংবাদিক কিবরিয়া। ফোন পেয়ে পুলিশ তাঁকে থানায় নিয়ে যান এবং থানা থেকে তাঁকে নিজ বাড়ি কাজিপুরের বাঐখোলা গ্রামে পৌঁছে দেন।

কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পঞ্চনন্দ সরকার বলেন, ‘আমরা সাংবাদিকের জিডি নিয়েছি এবং তাঁকে নিজ বাড়িতে দিয়ে আসা হয়েছে।’

কাজিপুর পৌর এলাকার ৩০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের জন্য বরাদ্দ সার ও বীজের তালিকায় মেয়র ও তাঁর পরিবারের আট সদস্যের নাম থাকার অভিযোগে বিভিন্ন পত্রিকায় সংবাদটি প্রকাশিত হয়।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x