বৃহঃস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১

কাজিপুর উপজেলা কৃষি অফিসের আয়োজনে মাঠ দিবস-২০২১ অনুষ্ঠিত

  •  
  •  
  •  
  •  

গোলাম কিবরিয়া খান কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের আয়োজনে কৃষক পর্যায়ে উন্নতমানের ডাল, তেল ও মসলা বীজ উৎপাদন, সংরক্ষণ ও বিতরণ (৩য় পর্যায়) প্রকল্পের আওতায় বীজ উৎপাদন ব্লক (প্রদর্শনী) এর মাঠ দিবস-২০২১ অনুষ্ঠিত হয়েছে।

পৌরসভা এলাকার আলমপুর পশ্চিমপাড়া দারুন উলুম এহসানিয়া হাফিজিয়া মাদ্রাসা মাঠে রোববার ১৪ ফেব্রুয়ারি বিকেলে অনুষ্ঠিত মাঠ দিবসে বারি সরিষা-১৪ উৎপাদন ও বীজ সংরক্ষণের বিষয়ে যাবতীয় করনীয় আলোচনা করা হয়।

মাঠ দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের উপ-পরিচালক আবু হানিফ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিরাজগঞ্জের প্রশিক্ষণ কর্মকর্তা এস এম সহীদ নূর আকবর, কাজিপুর পৌরসভা মেয়র আব্দুল হান্নান তালুকদার।

সাবেক পৌরসভা মেয়র গোলাম মোস্তফা তালুকদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন, কাজিপুর উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ রেজাউল করিম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফয়সাল আহমেদ ও শুভজিৎ রায়।

অনুষ্ঠানে শিক্ষক ও স্থানীয় কৃষকেরা প্রাপ্ত অভিজ্ঞতার আলোকে বক্তব্য রাখেন।

উপজেলা উদ্ভিদ সংরক্ষণ উপ-সহকারী দিলিপ কুমার চক্রবর্তীর উপস্থাপনায় উপস্থিত ছিলেন, উপ-সহকারী কৃষি কর্মকর্তা আশরাফ আলী, মাহমুদুল হাসান, হাসিনুর রহমান, সালাম হোসেন, আকলিমা খাতুনসহ স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক ও কৃষক-কৃষানী।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x