শুক্রবার, ১৮ জুন ২০২১

কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ ছাত্রাবাস নির্মাণ কাজে অগ্রগতি

  •  
  •  
  •  
  •  

গোলাম কিবরিয়া খান কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: কাজিপুর সরকারি মনসুর আলী কলেজ ৫ তলা ১৬৪ শয্যা বিশিষ্ট ছাত্রাবাস নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন কাজিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী।

বুধবার ২৬ মে দুপুরে পরিদর্শনকালে তিনি চলতি কাজে অগ্ৰগতি ও মান দেখে সন্তষ্ঠি প্রকাশ করে বলেন, জাতীয় চার নেতা শহীদ এম মনসুর আলীর নামে প্রতিষ্ঠিত কাজিপুরের এই শিক্ষা প্রতিষ্ঠান সুনামের সাথে জ্ঞানের আলো ছড়িয়ে আসছে। শিক্ষার মান উন্নয়নে অবকাঠামোগত উন্নয়ন জরুরী বিধায় প্রয়াত জননেতা মোহাম্মাদ নাসিম মৃত্যুর পূর্বে এই প্রকল্প নিশ্চিত করে গিয়েছিলেন।

ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল করিম বলেন, স্থানীয় এবং দেশের বিভিন্ন জায়গা থেকে বর্তমানে ৩ হাজার ৫ শত শিক্ষার্থী অধ্যায়নরত আছে। স্বল্প আবাসন ব্যবস্থার কারনে চাহিদা অনুযায়ী সুবিধা দেয়া সম্ভব হচ্ছেনা। ছাত্রাবাস নির্মাণ সমাপ্ত হলে আবাসিক চাহিদা অনেকটাই পুরণ করা সম্ভব হবে।

বাস্তবায়নকারী সংস্থা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী সোহেল রানা জানান, ৫ তলা বিশিষ্ট ছাত্রাবাস নির্মাণে ৬কোটি ৫৬ লক্ষ টাকা ব্যায় হবে ধরা আছে। এছাড়াও ৫ তলা ১৫২ শয্যযা বিশিষ্ট ছাত্রী নিবাসের কাজ চলমান আছে।

ঠিকাদারি প্রতিষ্ঠান কেবি (জেভি) এবং
তত্যাবধানকারী নাজমুল ব্রাদার্স এন্ড ওশান এন্টারপ্রাইজের সমন্বয়কারী নাজমুল ইসলাম জানান, গত ১৬ ডিসেম্বর ২০২০ একাজে ভিত্তি প্রস্তর স্থাপন করেন প্রকৌশলী তানভীর শাকিল জয় এমপি।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x