রবিবার, ১৬ মে ২০২১

জাকির নায়েকের বিরুদ্ধে রেড অ্যালার্ট জারি করতে নারাজ ইন্টারপোল

  •  
  •  
  •  
  •  

নিউজ ডেস্ক: আলোচিত-সমালোচিত ইসলামি বক্তা ড. জাকির নায়েকের বিরুদ্ধে রেড নোটিশ জারি করতে ভারত সরকারের করা অনুরোধ খারিজ করে দিয়েছে ইন্টারপোল। ভারত সরকারের করা অনুরোধ এ নিয়ে তিনবার খারিজ করলো ইন্টারপোল।

হিন্দুস্থান টাইমসের এক খবরে ইন্টারপোল সূত্রের বরাতে জানানো হয়েছে, ধর্মীয় শিক্ষা দিয়ে অর্থ রোজগার করা এবং তা অপ্রাসঙ্গিক জায়গায় খরচ করাকে আর্থিক দুর্নীতি বলা যায় না- এমনটাই মনে করে তারা। আর তাই জাকির নায়েকের বিরুদ্ধে রেড নোটিশ জারির অনুরোধ খারিজ করা হয়েছে। ভারতের সন্ত্রাসবিরোধী জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ) জাকির নায়েকের বিরুদ্ধে যে তথ্যপ্রমাণ দিয়েছিল ইন্টারপোল সেগুলোও গ্রহণ করেনি।

উল্লেখ্য, সুন্নি ইসলামের সালাফি মতবাদের প্রচারক জাকির নায়েক৷ তিনি ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন (আইআরএফ)-এর প্রধান। ২০১৬ সালের জুলাই মাসে ঢাকায় হলি আর্টিজানের ঘটনায় হামলাকারীদের দু’জন নিব্রাস ইসলাম ও রোহান ইমতিয়াজ তার বক্তব্যের দ্বারা প্রভাবিত ছিল বলে অভিযোগ রয়েছে। সে বছরই ভারত ও বাংলাদেশে তার মালিকানাধীন পিস টিভির সম্প্রচার বন্ধ করে দেয়া হয়। ভারতীয় কাউন্টার টেররিজম এজেন্সি নায়েকের বিরুদ্ধে ধর্মীয় বিদ্বেষ ছড়ানোর অভিযোগ আনে। জাকির পালিয়ে যান মালয়শিয়ায়৷ বর্তমানে সেখানেই অবস্থান করছেন তিনি।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x