বৃহঃস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল খুলছে ১৩ মার্চ

  •  
  •  
  •  
  •  

নিউজ ডেস্ক

অগ্রাধিকারভিত্তিতে আবাসিক শিক্ষার্থীদের জন্য আগামী ১৩ মার্চ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হলগুলো খুলে দেওয়া হবে।

রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাসরুমে ভার্চুয়াল প্ল্যাটফর্ম জুমে উপাচার্য অধ্যাপক ড. আখতারুজ্জামানের সভাপতিত্বে অ্যাকাডেমিক কাউন্সিলের এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

হল খোলার দুই সপ্তাহের মধ্যে পরীক্ষা নেওয়া হবে। একই সঙ্গে আগামী এক সপ্তাহের মধ্যে পরীক্ষার্থীদের অগ্রাধিকার তালিকা প্রকাশ করা হবে।
বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল সমকালকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, আগামী ১৩ মার্চ হলের আবাসিক পরীক্ষার্থীদের জন্য অগ্রাধিকার ভিত্তিতে হল খুলে দেয়া হবে। ডিনবৃন্দ বিভাগ ও ইনস্টিটিউটগুলোর চেয়ারম্যান ও পরিচালকদের সঙ্গে আলোচনা করে কোন সেমিস্টারের শিক্ষার্থীরা অগ্রাধিকার পাবেন তা নির্ধারণ করবেন। অর্থাৎ মাস্টার্স কিংবা অনার্সের যেই সেমিস্টারের পরীক্ষা আগে হবে, তা নির্ধারণের পর অগ্রাধিকারের ভিত্তিতে সেই শ্রেণির শিক্ষার্থীদের আগে হলে তোলা হবে। এর দুই সপ্তাহ পর পরীক্ষা শুরু হবে।

মাকসুদ কামাল জানান, তবে যেসকল বিভাগ ইতোমধ্যে পরীক্ষার তারিখ ঘোষণা করেছে তাদের পরীক্ষা নিতে পারবে তাতে কোনো বাধা নেই। এছাড়া আগামী ৭ ফেব্রুয়ারি থেকে স্বাভাবিক অফিস কার্যক্রম শুরু হবে।

সভায় অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মমতাজ উদ্দিন, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারপার্সন, ইনস্টিটিটিউটের পরিচালকসহ কাউন্সিলের সদস্যরা উপস্থিত ছিলেন।

এর আগে গত মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির নিয়মিত সভায় স্বাস্থ্যবিধি মেনে মার্চের শুরুতে সীমিত পরিসরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার সুপারিশ করা হয়।
করোনার কারণে গত বছরের ১৯ মার্চ থেকে বন্ধ হয়ে আছে বিশ্ববিদ্যালয়ের সশরীরে পাঠদান কার্যক্রম। ১৮টি হলও একই সময় থেকে বন্ধ আছে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x