রবিবার, ১৬ মে ২০২১

তাড়াশে বিধবার জায়গা দখলের ‘পাঁয়তারা’

  •  
  •  
  •  
  •  

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের তাড়াশে হিন্দু সম্প্রদায়ের বিউটি সরকার নামে এক বিধবার জমি দখল করে নেওয়ার ‘পাঁয়তারা’ করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে সাবেক ইউপি সদস্যর বিরুদ্ধে। নিজের জমি রক্ষা করতে স্থানীয় লোকজন ও গণমাধ্যমকর্মীদের কাছে অভিযোগ করেছেন তিনি। উপজেলার নওগাঁ ইউনিয়নের নওগাঁ বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

সরজমিনে শুক্রবার (১৬ এপ্রিল) সকালে গিয়ে দেখা যায়, ভাঙ্গুড়া উপজেলার করতকান্দি গ্রামের মৃত. গোপিনাথ সরকারের বিধবা স্ত্রী বিউটি সরকারের নওগাঁ বাজার এলাকায় ৫৮শতক জায়গায় গাছ লাগানো ও চারপাশে কাটাতারের বেড়া দেয়া হয়েছ। সেই জায়গার উত্তর পাশে কাটাতার ভেঙ্গে দিয়ে প্রতিবেশি সাবেক ইউপি সদস্য সিদ্দিক আলী জোরপুর্বক সেই জায়গা দখল করার চেষ্টা করেছেন।

বিধবা বিউটি সরকার বলেন, নওগাঁ বাজার এলাকায় ৫৮শতক জমি কিনি। গত ৩ বছর আগে আমার স্বামী মারা গেছেন। কিন্তু সাবেক ইউপি সদস্য সিদ্দিক আলীসহ কয়েকজন আমার এই জমি দখলের জন্যে উঠে পড়ে লেগেছে। আমাকে নানাভাবে তারা ভয়ভীতি দেখাচ্ছে। আমি শান্তিপূর্ণভাবে আমার জমি ভোগ দখল করতে চাই। তিনি আরও বলেন, আমি এর আগে চেয়ারম্যান, থানা পুলিশসহ গন্যমান্য ব্যাক্তিদের কাছেও অভিযোগ করেছিলাম। পরে তারা আমার জায়গা মাপ দিয়ে চারপাশে কাটাতারের বেড়া দিয়ে দেন।

এদিকে, ওই জায়গার পাশে বাউ-ারী ঘেষে আবুল কালাম নামের এক ব্যাক্তি জোরপুর্বক বিল্ডিং নির্মাণ করছেন। সে পেছনের বাড়ির লোকজনের যাতায়াতের জন্য কোন রাস্তা রাখেনি। তাই সাবেক ইউপি সদস্য সিদ্দিক আলী অসহায় বিধবা নারীর জায়গা দখল করার চেষ্টা করছেন।

এ বিষয়ে নওগাঁ গ্রামের সাবেক ইউপি সদস্য সিদ্দিক আলী জায়গা দখল সংক্রান্ত কোন মন্তব্য করবেন না বলে জানান।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x