সোমবার, ১২ এপ্রিল ২০২১

পুকুরে মাছ ধরতে গিয়ে প্রাণ গেলো ২ শিশুর

  •  
  •  
  •  
  •  

নিউজ ডেস্ক: সিরাজগঞ্জের তাড়াশে কীটনাশক দেয়া পুকুরে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। পানিতে বিষক্রিয়ায় ওই দুই শিশুর মৃত্যু হয়েছে বলে স্থানীয়দের ধারণা।

মঙ্গলবার (৩০ মার্চ) দুপুরের দিকে উপজেলার নওগাঁ ইউনিয়নের ভায়াট গ্রামে এ ঘটনাটি ঘটে। নিহত শিশুরা হলো: ওই গ্রামের শাহজাহান আলীর মেয়ে জান্নাতী খাতুন (১০) ও বাচ্চু মিয়ার মেয়ে ইতি খাতুন (১৩)। জান্নাতী ভায়াট সরকারি গ্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী ও ইতি ভায়াট ভিএস উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী।

ভায়াট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুর রহমানসহ স্থানীয়রা জানান, ভায়াট গ্রামের আব্দুল মোমিনের ওই পুকুরটি লিজ নিয়ে মাছ চাষ করে আসছেন মৎস্য ব্যবসায়ী বরাত আলী। মঙ্গলবার সকালে মাছ ধরার জন্য ওই পুকুরে গ্যাস ট্যাবলেট (বিষ) প্রয়োগ করেন। ভোরে পুকুর মালিকরা মাছ মেরে নিয়ে যান। এরপর পানিতে ভেসে ওঠা মাছ ধরতে গ্রামবাসী পুকুরে নেমে পড়ে। রিতু ও বিথিও মাছ ধরতে নামে। এরই একপর্যায়ে তারা দুজনেই পানিতে ভেসে ওঠে। এসময় তাদের উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে নেয়ার পথে তাদের মৃত্যু হয়।

তবে বিষক্রিয়ায় মৃত্যুর বিষয়টি অস্বীকার করে মৎস্য ব্যবসায়ী বরাত আলী বলেন, মাছ ধরার জন্য পুকুরে গ্যাস ট্যাবলেট দিয়েছি। এতে কারো মৃত্যু হবে না। সাঁতার না জানার কারণে তাদের মৃত্যু হয়েছে।

তাড়াশ থানার পরিদর্শক (তদন্ত) মো. হাবিবুল্লাহ জানান, আমরা ঘটনাস্থলে এসে তদন্ত করে দেখছি। মালিকপক্ষ মাছ ধরে নিয়ে যাবার পর ওই পুকুরে কয়েকশ মানুষ নামে। এর মধ্যে ওই শিশু দুটিও নেমেছিলো। নিহত শিশুদের অভিভাবকরা বলছেন, সাঁতার না জানার কারণে পানিতে ডুবে তাদের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x