বৃহঃস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১

ভয় কে জয় করে উল্লাপাড়ায় করোনা টিকা নেওয়ার আগ্রহ বাড়ছে

  •  
  •  
  •  
  •  

এস এম ময়নুল হোসাইন বিশেষ প্রতিনিধিঃ সিরাজগঞ্জের উল্লাপাড়ায় করোনা টিকা নেওয়ার আগ্রাহ দিন দিন বেড়ে চলছে।

গত এক সপ্তাহে উল্লাপাড়া উপজেলায় গত শনিবার পর্যন্ত প্রায় ১১৯৭ জন করোনার টিকা নিয়েছেন। আর শুধু শনিবার (১৩ ফেব্রুয়ারি) উপজেলায় ৪৪৪জন টিকা নিয়েছেন। এর মধ্যে পুরুষ ২৮১ এবং মহিলা ১৬৩ জন।

উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার (রোগ নিয়ন্ত্রণ), করোনা ফোকাস পারসোন এবং কোভিট-১৯ ভ্যাক্সিনেশন টিম এর প্রশিক্ষক ও প্রধান টীকাদানকারী ডা. মোঃ আলামিন হোসেন বলেন, করোনা ভ্যাকসিন ডোজ গ্রহণে প্রথমে মানুষের মধ্যে শঙ্কা কাজ করছিল। আস্তে আস্তে সেই শঙ্কা কেটে গেছে। যে কারণে গত এক সপ্তাহের তুলনায় লোকজন সর্বোচ্চ টিকা নিয়েছেন শনিবারে।

তিনি বলেন, উল্লাপাড়ায় আসা করোনা ভ্যাকসিনের প্রথম চালান এসেছে ১৬৭৪ ভায়াল। প্রতি ভায়ালে ১০ জনকে দেয়া হয়।
অর্থাৎ উল্লাপাড়ায় ১৬৭৪০ডোজ টিকা এসেছে। যা ৮৩৭০ জনকে দুইটা করে ডোজ দেয়া যাবে। কোভিট-১৯ ভ্যাক্সিনেশন ডেডিকেটেড টিমের প্রতিটি নিবেদিতপ্রাণ করোনাযোদ্ধার সামগ্রিক প্রচেষ্টার ফল এটা।আমরা আশা করছি দিন দিন টিকাগ্রহনকারীর সংখ্যা আরও বাড়বে।তবে টিকাদান কর্মসূচী জনসাধারণের মধ্যে প্রচারে স্হানীয় জনপ্রতিনিধিদের কাছে আরও বেশী সহযোগিতা এবং হাসপাতালের স্বাভাবিক সেবা অব্যাহত রেখে সুশৃঙ্খলভাবে টিকাদান কর্মসূচী অব্যহত রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা কামনা করেন এবং সর্বস্তরের জনগণকে প্রযোজ্য শর্তসাপেক্ষে জরুরী ভিত্তিতে জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে অনলাইনে রেজিষ্ট্রেশন করে উপজেলা স্বাস্হ্য কমপ্লেক্সে টিকা গ্রহণ করতে অনুরোধ করেন কোভিট-১৯ ভ্যাক্সিনেশন টিম উল্লাপাড়া এর মুখপাত্র ডাঃআলামিন।

সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম বলেন প্রথম দিকে মানুষের মধ্যে ভয়ভীতি কাজ করেছে। যারা টিকা নিয়েছেন এখন পর্যন্ত তাদের কোনো পার্শ্বপ্রতিক্রিয়া দেখা যায়নি। ফলে জনসাধারণের মধ্যে টিকা নেওয়ার আগ্রহ বাড়ছে। বৃহস্পতিবার পর্যন্ত জেলায় মোট ৫ হাজার ৮৯১ জন টিকা নিয়েছেন।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x