শনিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২১

মেসি এখন পিএসজির নজরে

  •  
  •  
  •  
  •  

খেলা ডেস্কমেসি কি বার্সেলোনায় থাকবেন? নাকি থাকবেন না? প্রায় এক বছর ধরেই ফুটবল বিশ্বেরহট টপিকএটা।মেসির প্রকাশ্যে বার্সা ছাড়তে চাওয়াটা সে আগুনে সলতে দিয়েছে আরও। কিন্তু মেসি যদি বার্সা ছাড়েনও। কোথায় যাবেন?

অনেকের মতে, সাবেক গুরু পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি হতে পারেগন্তব্য। কেউ আবার পূর্বসূরি ডিয়েগো ম্যারাডোনার মতো মেসিকেও দেখছেন ইতালির পথ ধরতে। কিন্তু সবচেয়ে বড় গুঞ্জন চলছে পিএসজিকেঘিরেই। নেইমার, এমবাপ্পেদের দল মেসিকেও দলে টানবে, অনেকেইঅনুমান করছেন এটা। পিএসজিমেসি সম্ভাব্য গাঁটছড়া নিয়ে দিস্তা দিস্তাকাগজ খরচ হয়েছে, হচ্ছে। তা সত্ত্বেও পিএসজি বা মেসি, এই প্রসঙ্গে কেউইপ্রকাশ্য কিছু বলেননি। সে দিন আর নেই। এবার পিএসজির পক্ষ থেকেখোলাখুলিই জানিয়ে দেওয়া হলো, মেসিকে চায় তারা।

মরিসিও পচেত্তিনো পিএসজির কোচ হওয়ার পর থেকেই কীভাবে কার্যকরখেলোয়াড় দলে এনে শিরোপা জেতা যায়, সে নিয়ে পরিকল্পনা করা শুরুকরে দিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। আর সে লক্ষ্যে যে মেসিও আছেন বেশভালোভাবে, সেটাই বোঝা গেল। পিএসজির ব্রাজিলিয়ান ক্রীড়া পরিচালকলিওনার্দো জানিয়েছেন, মেসিকে দলে চান তাঁরা।

আগামী জুনের শেষে বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তি শেষ হয়ে যাচ্ছে।নতুন চুক্তি সই করার ব্যাপারেও মেসির কোনো আগ্রহ দেখা যাচ্ছে না।আর এই সুবিধাটাই নেওয়ার চেষ্টা করবে পিএসজি বলে জানিয়েছেনলিওনার্দো, ‘মেসির মতো শ্রেষ্ঠ খেলোয়াড় সব সময়েই পিএসজির সম্ভাব্যখেলোয়াড়ের তালিকায় থাকবেন। কিন্তু নিয়ে স্বপ্ন দেখার বা কথা বলারসময় নয়। তবে আমরা ব্যাপারটা পর্যবেক্ষণ করছি। মেসির চুক্তিতেও আরচার মাস আছে। ফুটবল বিশ্বে চার মাসে অনেক কিছু হয়ে যেতে পারে। কিন্তুআপাতত আমরা শুধু পর্যবেক্ষণ করছি।

এখন এমনিতেই আসন্ন সভাপতি নির্বাচন নিয়ে ব্যস্ত সময় কাটছেবার্সেলোনায়। নতুন সভাপতি না আসা পর্যন্ত বার্সেলোনা চাইলেও মেসিরসঙ্গে নতুন চুক্তি নিয়ে কথা বলতে পারবে না, টাকাপয়সার এতটাইদৈন্যদশা। এর মধ্যে লিওনার্দোর এই কথা বার্সাসমর্থকদের বুকে কাঁপনধরিয়ে দেবে নিশ্চিত!

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x