বৃহঃস্পতিবার, ২৫ ফেব্রুয়ারি ২০২১

রায়গঞ্জ পৌর নির্বাচনে আওয়ামী লীগের আব্দুল্লাহ আল পাঠান বিজয়ী

  •  
  •  
  •  
  •  

ডেস্ক রিপোর্ট : দ্বিতীয় দফায় সিরাজগঞ্জের রায়গঞ্জ পৌরসভায় ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। সকাল ৮ টা থেকে ভোট গ্রহন শুরুর সময় ৩ নং ওয়ার্ডে সরকার দলীয় কাউন্সিল প্রার্থীদের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া হলে বড় ধরনের অপ্রীতিকর কোন ঘটনা ঘটেনি। এ ছাড়া ৯ নং ওয়ার্ডেও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

বিএনপির দুর্গ হিসেবে খ্যাত রায়গঞ্জ পৌরসভা নির্বাচনে ফের নৌকার বিজয় ছিনিয়ে নেন বর্তমান মেয়র আব্দুল্লাহ আল পাঠান। তিনি পেয়েছেন ৮৯২০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ধানের শিষ নিয়ে জাহিদুল ইসলাম জাহিদ পেয়েছেন, ৫৭৫ ভোট। স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র মোশারফ হোসেন পেয়েছেন ৩৪১ ভোট। লাঙ্গল পেয়েছে ১৫৬ ভোট।

তৃতীয় বারের মতো অনুষ্ঠিত হবে এ পৌর নির্বাচন। এবারে এ পৌর সভায় মোট ভোটারের সংখ্যা ছিল ১১ হাজার ৮শ’ ৬৭ জন। যার মধ্যে নারী ভোটার ৬ হাজার ১শ’ ৫ জন ও পুরুষ ভোটার ৫ হাজার ৭শ’ ৬২ জন।

৪ জন মেয়র, ১১ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৯টি ওয়ার্ডে ৩০ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী এ নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করেন।

মেয়র পদে আওয়ামী লীগ থেকে আব্দুল্লাহ আল পাঠান (নৌকা), বিএনপির সমর্থিত মেয়র প্রার্থী জাহিদুল ইসলাম জাহিদ (ধানের শীষ), স্বতন্ত্র মোশাররফ হোসেন (মোবাইল ফোন) ও জাতীয় পার্টির আনোয়ার হোসেন (লাঙ্গন) প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন।

 

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x