মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১

লা লিগায় বড় জয় পেল রিয়াল মাদ্রিদ

  •  
  •  
  •  
  •  

ডেস্ক রিপোর্ট: বড় জয় দিয়েই বড় দিনের উৎসবে যোগ দিতে পারবে স্প্যানিশ প্রিমিয়ার লিগের বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। কারণ, রোববার রাতে অ্যাওয়ে ম্যাচে খেলতে গিয়ে এইবারকে ৩-১ গোলে হারিয়ে এসেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এই জয়ের ফলে টেবিল টপারদের সাথে একই অবস্থানে রয়েছে রিয়াল মাদ্রিদ। ১৪ ম্যাচ শেষে তাদের পয়েন্ট এখন ২৯। সমান সংখ্যক পয়েন্ট নিয়ে অবশ্য গোলের ব্যবধানে শীর্ষেই রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। যদিও অ্যাটলেটিকো ম্যাাচ খেলেছে ২টি কম, ১২টি।

২ ম্যাচ কম খেললেও লা লিগার শীর্ষস্থানের দৌড়ে অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে সমান্তরালে রয়েছে এটাই রিয়ালের জন্য এখন বড়। একই সঙ্গে জয়ের ধারাবাহিকতাও ধরে রেখেছে তারা। এ নিয়ে টানা পঞ্চম জয় পেলো তারা।

সফরকারী রিয়াল মাদ্রিদ লিড নিতে খুব বেশি সময় নষ্ট করেনি। ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই গোল করে বসেন করিম বেনজেমা। রদ্রিগের চিপ থেকে পাওয়া বলটি খুব সহজেই এইবারের গোলরক্ষক মার্কো দিমিত্রোভিককে ফাঁকি দিয়ে জালে জড়িয়ে দেন বেনজেমা। ১-০ গোলে এগিয়ে যায় রিয়াল।

ম্যাচের ১৩তম মিনিটে আবারও গোল। এবার গোলদাতা হলেন লুকা মদ্রিচ। তাকে গোলের জোগান দেন অবশ্য করিম বেনজেমাই। ২৮তম মিনিটে রিয়ালের ডিফেন্ডের দুর্বলতার সুযোগ নিয়ে দারুণ এক শটে গোলরক্ষক কুর্তোয়ার মাথার ওপর দিয়ে রিয়ালের জালে জড়িয়ে একটি গোল শোধ করেন কিকে।

ম্যাচ শেষ হওয়ার মুহূর্তে, ইনজুরি টাইমে (৯০+২ মিনিটে) দলের হয়ে তৃতীয় গোল করেন লুকাস ভাসকুয়েজ। এই জয়ের পর রিয়াল কোচ জিদান বলেন, ‘আমরা কিছুটা ভুগেছি। তবে এটা খেলারই অংশ। আমরা ভালো শুরু করেছিলাম। দুটি গোলও আদায় করে নিয়েছি। তবে এরপর ম্যাচের চেহারা কিছুটা পরিবর্তন হয়ে গিয়েছিল। কারণ, এই মাঠে এসে খেলা খুব কঠিন। আর এইবার এমন এক প্রতিপক্ষ, যারা কখনো লড়াই থামিয়ে দেয় না।’

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x