বুধবার, ২৭ জানুয়ারি ২০২১

শাহজাদপুরের গালা ইউনিয়নে স্বেচ্ছাশ্রমে ২ কিঃ মিঃ সড়ক তৈরী করছে এলাকাবাসী

  •  
  •  
  •  
  •  

জাহিদ হাসান, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের শাহজাদপুরের ৫নং গালা ইউনিয়নের হাটবায়রা-গাছবায়রা ২ কিঃ মিঃ কাঁচা সড়ক স্বেচ্ছাশ্রমে তৈরি করছে গ্রামবাসী।

সরেজমিনে ঘুরে এলাকাবাসীর সাথে কথা বলে জানা যায়, একটি সড়কের অভাবে দীর্ঘদিন চরম দুর্ভোগের শিকার হয়ে আসছে। শুস্ক মৌসুমে ভারি মালামাল আনা নেওয়া এমনকি যানবহন চলাচল তো দুরের কথা পায়ে হেটে চলা কঠিন হয়ে পরে। বিভিন্ন সময় জনপ্রতিনিধিগণ সড়ক করে দেয়ার আশ্বাস দিলেও আজও তার কথা রাখেনি। ফলে বাধ্য হয়ে নিজেদের সড়ক নিজেরাই তৈরী করছে এলাকাবাসী। গত ৪/৫ দিন ধরে প্রতিদিন ৬০/৭০ জন শ্রমিক স্বেচ্ছাশ্রমে কাজ করছে। যারা শ্রম দিতে পারছেনা তারা শ্রমের মুল্য দিয়ে দিচ্ছে।

এ ব্যাপারে স্বেচ্ছাশ্রমি ওলিউর রহমান মিন্টু বলেন, আমাদের গ্রামে যাতায়াতের কোন সড়ক ছিলনা, চেয়ারম্যান, মেম্বর কেউ সড়ক তৈরি করে দেয়নি, তাই গ্রামবাসীর এই উদ্দ্যোগ। আল ইমরান জানান, নিজেদের দুর্ভোগ নিজেরাই দুর করছি। মোজাম্মেল হক জানান, আমরা সরকারের কাছে সড়কটি পাকা করে দেয়ার জোর দাবী জানাচ্ছি। এ ব্যাপারে গালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল বাতেন জানান, সড়কতৈরির জায়গাটি একটি নদীর ক্যানেল তাই সেখানে রাস্তা তৈরি সম্ভব হয়নি।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x