সোমবার, ১২ এপ্রিল ২০২১

শাহজাদপুরে জমিজমার বিরোধ নিয়ে দুপক্ষের উত্তেজনায় সংঘর্ষ এড়াতে পুলিশ মোতায়েন

  •  
  •  
  •  
  •  

জাহিদ হাসান, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার গালা ইউনিয়নের কাশিপুর গ্রামে জমিজমার বিরোধের জের ধরে দুপক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে।

আজ বুধবার সকালে কাশ উত্তেজনার এক পর্যায়ে বিবাদমান দু’পক্ষই লাঠিসোটা নিয়ে মুখোমুখি হয়। খবর পেয়ে শাহজাদপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। এবং দুপক্ষের বাড়ি ঘরে তল্লাশি চালিয়ে ২৬টি ফালা, ১০টি হাসুয়া, ২টি ঢাল উদ্ধার করে শাহজাদপুর থানা পুলিশ।

সরে জমিনে ঘুরে জানা যায়, কাশিপুর গ্রামের আরজান প্রামাণিকের পুত্র নুর চাঁদ আলীর সাথে তার চাচাতো ভাই মৃত জয়দার প্রামাণিকের পুত্র নুর ইসলামের জমিজমা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। জমির ভোগ দখলকে কেন্দ্র করে দুপক্ষের মধ্যে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হচ্ছে। এ ব্যাপারে নুরচাঁদ আলী সাংবাদিকদের জানান, জমিজমার বিরোধ নিয়ে একাধিকবার স্থানীয় মেম্বর ও গন্যমান্য ব্যক্তিবর্গ আপোষ মিমাংসা করে দিয়েছে। আমি সানন্দে মেনে নিয়েছি। কিন্তু কুচক্রী মহলের প্ররোচনায় নুর ইসলাম নতুন করে বিরোধ শুরু করেছে। এমনকি তার প্রায় ৫ বিঘা ইরি+বোরো ধান ক্ষেতে পানি দিতে বাঁধা প্রদান করছে। জমির ধান পানির অভাবে শুকিয়ে চৌচির হয়েছে। লাঠিসোটা ও দেশি অস্ত্র সস্ত্র দিয়ে আমাদের ভয়ভীতি প্রদান করছে। এ ব্যাপারে নুর ইসলামের পক্ষ থেকে জানায়, তাদের জমিই জোরপূর্বক ভোগ দখল করে রেখেছে নুর চাঁদ আলীর লোকজন। 

এ ব্যাপারে শাহজাদপুর থানার সাব ইন্সপেক্টর আব্দুল মান্নান জানান, দুপক্ষের উত্তেজনার প্রেক্ষিতে আমরা হাজির হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছি। দুপক্ষের বাড়ি থেকে দেশি অস্ত্র উদ্ধার করে থানায় নেওয়া হয়েছে।
তবে এলাকাবাসী আশঙ্কা করছেন, দুপক্ষের বিরোধ সহসাই মিমাংসা না হলে যে কোন মুহূর্তে রক্তক্ষয়ী সংঘর্ষ ঘটে যেতে পারে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x