রবিবার, ১৬ মে ২০২১

শাহজাদপুরে জমিজমার বিরোধ নিয়ে প্রতিপক্ষের বাড়ীতে হামলা ও ভাংচুরের অভিযোগ

  •  
  •  
  •  
  •  

জাহিদ হাসান, শাহজাদপুর (সিরাজগঞ্জ)প্রতিনিধিঃ সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়নের নন্দলালপুর দক্ষিণ পাড়া গ্রামে জমিজমার বিরোধকে কেন্দ্র করে প্রতিপক্ষের বাড়িতে হামলা ও ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে।

সরেজমিনে ঘুরে, আজ বৃহস্পতিবার সকালে জানা যায়, নন্দলালপুর দক্ষিণ পাড়া গ্রামে প্রবাসী ইদ্রীসের সাথে প্রতিবেশী ইয়াকুব শেখদের বাড়ীর সীমানা নির্ধারণ নিয়ে বিরোধের জের ধরে সকাল ৬ টার দিকে প্রবাসীর বাড়ীতে ইয়াকূব শেখ,রাজ্জাক, নওশাদ, চয়ন, নাঈম, আসাদ লতিফ, জমির,নাসিম, শাহীনসহ ৩০/৪০জন লাঠিসোটা দিয়ে হামলা চালায়। এসময় সীমানা বেড়া ভাংচুর করে প্রবাসীর বাড়ীতে বৃষ্টির মত ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এসময় পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। হামলাকারীদের আঘাতে আব্দুস সামাদ (৬৫) ইতি খাতুন (২০), মারাত্মক ভাবে আহত হয়। তাদের মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে প্রবাসী ইদ্রীসের স্ত্রী মঞ্জুয়ারা বেগম জানান, তার স্বামী মালয়েশিয়া প্রবাসী থাকায় দীর্ঘদিন ধরে ইয়াকুব শেখ ও তাদের লোকজন আমাদের বাড়ীর সীমানা জোরপূর্বক দখল করার চেষ্টা করছে। সম্প্রতি স্থানীয় গন্যমান্য ব্যক্তি সালিসি বৈঠক করে সীমানা নির্ধারণ করে দিয়েছে কিন্তু সেই নির্ধারণ উপেক্ষা করে ইয়াকুবগংরা জোরপূর্বক আমাদের জায়গা দখল করতে চাচ্ছে। এ ব্যাপারে শাহজাদপুর থানায় অভিযোগ দায়ের করা আছে। তারপরেও আজ সকালে আমার বাড়ীতে হামলা করে কয়েকজনকে আহত করেছে। তারা নিজেদের পরিত্যক্ত ঘরে আগুন দিয়ে আমাদের ফাঁসানোর চেষ্টা করেছে। পরে তৃতীয় পক্ষের হস্তক্ষেপে আগুন নিভানো সম্ভব হয়েছে।

এ ব্যাপারে জানতে চাওয়া হলে অভিযুক্ত ইয়াকুব শেখ জানান, উল্টো প্রবাসীর লোকজন তাদের সীমানা খুটি মানছেননা।প্রথমে তাদের লোকজন প্রবাসী ইদ্রীসের বেড়া ভাংচুর করলেও পরে তারাও তাদের গোয়াল ঘর ভেঙে দিয়েছে। পাল্টা আক্রমণ চালিয়েছে। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x