রবিবার, ১৬ মে ২০২১

সিরাজগঞ্জে পুকুর ভরাট নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ২০ জন আহত

  •  
  •  
  •  
  •  

নিজেস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়নে পুকুর ভরাটকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ২০ জন আহত হয়েছেন। তাদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আজ সোমবার (২৬ এপ্রিল) বেলা ১১টার দিকে শিয়ালকোল ইউনিয়নের চন্ডিদাসগাঁতী বাজারে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন-নূর হোসেন, রানা আহমেদ, ইমরান, সিয়াম, সানোয়ার, শাওন, কাফী, শহিদুল, আকাশ, নাজনীন ও নাসরিনসহ ২০ জন।

স্থানীয়রা জানান, শিয়ালকোল ইউনিয়নের চন্ডিদাসগাঁতী গ্রামের রেজাউল করিমের একটি পরিত্যক্ত পুকুর ভরাটের কাজ নেন স্থানীয় রানা গংয়ের লোকজন। সোমবার সকালে সেই মাটি ভরাটের কাজটি এমদাদ, সম্রাট, মাসুদ, সামিদুল, বাবু, বিশু, শুভ, সাইফুল, ইসহাক, আনিস, মামুন, সোহেল, নয়ন, আকরাম, ইমরান গংয়ের লোকজন শহর থেকে ভাড়াটিয়া সন্ত্রাসী নিয়ে জোরপূর্বক নিজেদের দখলে নিয়ে পুকুর ভরাটের কাজ শুরু করেন। এ খবর পেয়ে রানা গংয়ের লোকজন বিষয়টি পুকুরের মালিক রেজাউল করিমের কাছে জানতে গেলে এমদাদ ও সম্রাট গংয়ের লোকজন তাদের ওপর হামলা চালান।

এ নিয়ে দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া হয়। একপর্যায়ের এমদাদ গংয়ের লোকজন বাড়িঘর ভাঙচুর করেন ও ফলের দোকান লুট করেন। এতে উভয়ের পক্ষের অন্তত ২০ জন আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে বিভিন্ন হাসপতালে ভর্তি করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী জানান, আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে ওই এলাকায় দ্বন্দ্ব চলে আসছিল। এনিয়ে সকালে দুই গ্রুপের সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও জানান, বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। তবে এ ঘটনায় কেউ অভিযোগ দিলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x