রবিবার, ০১ আগস্ট ২০২১

সিরাজগঞ্জে মেডিক্যালে সিনোফার্মের করোনা টিকা কার্যক্রম উদ্বোধন

  •  
  •  
  •  
  •  

নিজেস্ব প্রতিবেদক:

সিরাজগঞ্জে মেডিক্যাল শিক্ষার্থীদের মধ্যে সিনোফার্মের করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। আজ শনিবার (১৯ জুন) সকালে সদর উপজেলার শিয়ালকোলে স্থাপিত শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালের বহির্বিভাগে দুইটি বুথে টিকাদান কার্যক্রম উদ্বোধন করা হয়।

টিকাদান কার্যক্রম উদ্বোধন করেন পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. হাবিবে মিল্লাত মুন্না। আগামী ১৯, ২২, ২৬, ২৯ জুন ও ১ জুলাই চলবে এ কার্যক্রম।

শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ আমিরুল হোসেন চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রকল্প পরিচালক কৃষ্ণ কুমার পাল, পরিচালক ডা. মো. আবুল কাশেম, সিভিল সার্জন ডা. রামপদ পাল, সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম হীরা, প্রভাষক আব্দুল্লাহেল কাফী, টিকাদান কেন্দ্রের ভোকালপারসন সহকারী অধ্যাপক ডা. লায়লা রাজ্জাক, সদর উপজেলা চেয়ারম্যান মো. রিয়াজ উদ্দিন, পৌর আওয়ামী লীগ সভাপতি হেলাল উদ্দিন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. একরামুল হক প্রমুখ।

এ সময় ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি বলেন, করোনা সংক্রমণ থেকে বাঁচতে টিকা গ্রহণ করলেও সবাইকে নিয়মিত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। স্বাস্থ্য সুরক্ষা নীতি মেনে মাস্ক ব্যবহার, হাত পরিষ্কার করুন। পাশাপাশি নিজেকে সুরক্ষিত রাখুন ও অন্যকেও সুরক্ষিত রাখার পরামর্শ দিন।

মেডিক্যাল শিক্ষার্থীদের মাঝে ভ্যাকসিনেশন কার্যক্রমের প্রথম টিকা গ্রহণ করেন শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালের শিক্ষার্থী তানভীরুল ইসলাম।

প্রথমদিনেই ১৯২ শিক্ষার্থীকে টিকা প্রদান করা হয়। এর মধ্যে শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের ৫৩ জন, নর্থবেঙ্গল মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের ৫৬ জন ও খাজা ইউনুস আলী মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের ৮৩ জন।

শহীদ এম মনসুর আলী মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ আমিরুল ইসলাম চৌধুরী বলেন, সিরাজগঞ্জের তিনটি মেডিক্যাল কলেজের ৮৬৮ জন শিক্ষার্থীকে পর্যায়ক্রমে এই টিকা প্রদান করা হবে। প্রথম দিনেই ৩ মেডিক্যাল কলেজ হাসপাতালের ১৯২ জন শিক্ষার্থী টিকা প্রদান করা হয়েছে। এই টিকাদান কার্যক্রম আগামী ১৯ জুন থেকে ২২, ২৬ ও ২৯ জুন এবং ১ জুলাই চলবে এ কার্যক্রম।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x