বুধবার, ২০ জানুয়ারি ২০২১

সিরাজগঞ্জে উদ্বোধন করা হল ধান ক্রয়ের অ্যাপস

  •  
  •  
  •  
  •  

নিজেস্ব প্রতিবেদক: সিরাজগঞ্জে সরকারি গুদামে ধান ক্রয়ে অ্যাপসের উদ্বোধন করা হয়েছে।

আজ মঙ্গলবার (১০ নভেম্বর) বেলা ১১টায় সিরাজগঞ্জ সদর উপজেলার শিয়ালকোল ইউনিয়ন পরিষদের হলরুমে এ অ্যাপসের উদ্বোধন করেন জেলা খাদ্য নিয়ন্ত্রক মাহবুবুর রহমান খান।

শিয়ালকোল ইউপি চেয়ারম্যান মো. আব্দুল মান্নান শেখের সভাপতিত্বে অ্যাপস উদ্বোধনী অনুষ্ঠানে কারিগরি খাদ্য পরিদর্শক মো. শফিউর রহমান, খাদ্য পরিদর্শক মোহাম্মদ আলী, উপ সহকারী কৃষি কর্মকর্তা বিএম সানাউল্লাহ, উপ-সহকারী খাদ্য কর্মকর্তা গোপাল চন্দ্রসহ মাঠ পর্যায়ের কৃষি কর্মকর্তা এবং কার্ডধারী কৃষকরা উপস্থিত ছিলেন।

এ সময় জেলা খাদ্য নিয়ন্ত্রক মাহবুবুর রহমান খান বলেন, মোবাইল ফোনে গুগল প্লে-স্টোর থেকে অ্যাপসটি ডাউনলোড করে রেজিস্ট্রেশন করতে হবে। নিবন্ধনের জন্য জাতীয় পরিচয়পত্রের নম্বর, মোবাইল নম্বর ও কৃষি কার্ডের প্রয়োজন হবে।

এ অ্যাপসের মাধ্যমে কৃষক নিবন্ধন, বিক্রয় আবেদন, বরাদ্দ আদেশ এবং মূল্য পরিশোধের সনদ সম্পর্কিত তথ্য এসএমএস-এর মাধ্যমে জানতে পারবেন। নতুন কৃষক নিবন্ধন করলেই তার ধান বিক্রির আবেদন স্বয়ংক্রিয়ভাবে হয়ে যাবে।

আগামী ২০ নভেম্বর পর্যন্ত এ কর্যক্রম চলমান থাকবে। বিস্তারিত জানার জন্য পৌরসভা/ ইউনিয়ন ডিজিটাল সেন্টারে উদ্যোক্তা, উপ-সহকারী কৃষিকর্মকর্তা, খাদ্য গুদাম কর্মকর্তা ও ৩৩৩ নম্বরে কল করেও জানা যাবে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x