মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

বার্সেলোনায় থাকছেন না মেসি

  •  
  •  
  •  
  •  

ডেস্ক রিপোর্ট: বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হয়েছিল আরও আগেই। কিন্তু কোপা আমেরিকা নিয়ে ব্যস্ত থাকায় নতুন চুক্তি নিয়ে কোনো কথা বলেননি আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। জাতীয় দলের ব্যস্ততা শেষে কাতালান ক্লাবে পা রেখেই ক্লাব ভক্তদের দুঃসংবাদ দিলেন তিনি। কিছু জটিলতার কারণে দীর্ঘদিনের ক্লাব বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করতে পারলেন না রেকর্ড ছয়বারের বর্ষসেরা ফুটবলার।

আর্থিক জটিলতাসহ দুপক্ষের বনিবনা না হওয়ায় মেসিকে আর রাখতে পারল না বার্সা। বৃহস্পতিবার রাতে এক বিবৃতিতে খবরটি নিশ্চিত করেছে কাতালান ক্লাবটি।

মাত্র ১৩ বছর বয়সে টিস্যু পেপারে চুক্তিতে বার্সায় নাম লেখান মেসি। সেই মেসি সময়ের সঙ্গে হয়ে ওঠেন ক্লাবটির প্রাণভোমরা। দুর্দান্ত  পারফরম্যান্সে ক্লাবকে যেমন দুহাত ভরে দিয়েছেন তিনি, তেমনি ব্যক্তিগত অর্জনেও সমৃদ্ধ করেছেন নিজের ক্যারিয়ার। এত বছর যেই ক্লাবে কাটালেন নাটকীয়ভাবে সেই ক্লাবকেই বিদায় জানিয়ে দিচ্ছেন এবার আর্জেন্টাইন তারকা।

পারিবারিক ছুটি কাটিয়ে ক্লাবে ফেরার পর গত কদিন ধরে স্প্যানিশ সংবাদমাধ্যমগুলো জানিয়েছিল, বার্সার সঙ্গে নতুন চুক্তিতে যেতে রাজি মেসি। কিন্তু আজ স্থানীয় সময় বিকেলে হুট করেই দৃশ্যপট পাল্টাতে থাকে। বাংলাদেশ সময় রাত ১২টার দিকে জানা যায়, সত্যিই বার্সায় থাকছেন না মেসি।

বিবৃতিতে বার্সা জানিয়েছে, ‘বার্সা এবং লিও মেসির মধ্যে সম্মতি এবং দুই পক্ষের মধ্যে আজ চুক্তি স্বাক্ষর করার পরিষ্কার ইচ্ছা থাকা সত্ত্বেও (স্প্যানিশ লা লিগার নিয়মে আরোপ করা) আর্থিক ও কাঠামোগত প্রতিবন্ধকতার কারণে দুই পক্ষের এই সম্মতিকে আনুষ্ঠানিক রূপ দেওয়া সম্ভব হচ্ছে না।’

মূলত আর্থিক সমস্যা আর লা লিগার নিয়ম জটিলতার কারণেই ছিন্ন হচ্ছে দুপক্ষের সম্পর্ক। শেষ দিকে দুপক্ষের ইচ্ছে থাকা সত্ত্বেও প্রিয় ক্লাবে আর থাকা হচ্ছে না ক্লাবটির ইতিহাসের রেকর্ড শিরোপাজয়ী ও রেকর্ড গোলদাতার।

ক্লাবটির ইতিহাসে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে কাতালান ক্লাবের হয়ে ৭৭৮ ম্যাচে ৬৭২ গোল করেছেন আর্জেন্টাইন তারকা।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x