মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

বেলকুচিতে ১ বছরে ১২২টি বাল্য বিবাহ বন্ধ করেছেন ইউএনও আনিসুর রহমান

  •  
  •  
  •  
  •  

বেলকুচি প্রতিনিধি: সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট (ইউএনও) মোঃ আনিসুর রহমান দায়িত্ব পালনের এক বছরে ১২২ টি বাল্যবিবাহ বন্ধ করেছেন এবং বিভিন্ন অপরাধে ৮০৫টি মামলা দিয়েছেন। এছাড়া তিনি কোভিড-১৯ মহামারী করোনা ভাইরাস সংক্রমন রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন অমান্যকারী, বাল্যবিবাহ আয়োজনকারী সহ অন্যান্য অপরাধীদের বিভিন্ন মেয়াদে সাজা প্রদান ও ১৫ লাখ ৭৫ হাজার ৬০ টাকা জরিমানা আদায় করেছেন।

এদিকে বেলকুচি উপজেলাকে একটি মডেল হিসেবে তৈরি করতে ইউএনও দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। উপজেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধিদের সহযোগিতায় নিজস্ব উদ্যোগে উপজেলা চত্বরে একটি দৃষ্টিনন্দন উপজেলা চত্বর তৈরী করতে সক্ষম হয়েছেন। সেখানে রয়েছে একটি ফুলের বাগান, বঙ্গবন্ধুর আধুনিক মুর‌্যাল, শহীদ মিনার, গোলঘর, শাপলা চত্বর, অফিসরুম সহ অন্যান্য স্থাপনা।

তিনি উপজেলার বিভিন্ন ইউনিয়নের ৬০ টি অসহায় পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর তৈরী করে দিয়েছেন। বর্তমানে তিনি বেলকুচির পাশাপাশি চৌহালী উপজেলাতেও অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।

উল্লেখ্য নির্বাহী অফিসার আনিসুর রহমান ২০১৪ সালে যশোর জেলা প্রশাসকের কার্যালয়ে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট হিসেবে যোগদান করেন এবং বাল্য বিবাহ বন্ধ, অবৈধ স্থাপনা উচ্ছেদ, মোবাইল কোর্ট পরিচালনা, করোনা ভাইরাস সংক্রমন রোধ কল্পে লকডাউন অমান্যকারীদের শাস্তি প্রদান করা সহ বিভিন্ন ভালোকাজের স্বীকৃতি স্বরূপ জেলা প্রশাসক কর্তৃক সম্মাননা পেয়েছেন।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x