মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

ক্লিন সিরাজগঞ্জ গ্রীন সিরাজগঞ্জ এর পক্ষ থেকে অসুস্থ্য বৃষ্টিকে নগদ অর্থ সহায়তা

  •  
  •  
  •  
  •  

ডেস্ক রিপোর্ট: ক্লিন সিরাজগঞ্জ গ্রীন সিরাজগঞ্জ এর পক্ষ থেকে অসুস্থ্য বৃষ্টিকে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।

সংগঠনের প্রতিষ্ঠাতা, আশিক আহমেদ বলেন -“মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য..” কবি কথাটি যথার্থই বলেছেন!

বৃষ্টি ১৩ বছর বয়সের একটি মেয়ে, বাড়ি – জামতৈল, সিরাজগঞ্জ।
বাবা নেই মেয়েটার, মা অন্যের বাসায় কাজ করে যা উপার্জন করে তাই দিয়েই সংসার তাদের। টানাটানির সংসারে বৃষ্টি মেয়েটার শরীরে হঠাৎ ই দেখা দেয় অজানা এক রোগ। শরীরের নিচের অংশ থেকে অনবরত রক্ত ঝরে, এভাবে মেয়েটার শরীরে রক্ত নেমে আসে ১৮% এ।

গত ৩ সপ্তাহ ধরে এই সমস্যা টি আরো ব্যাপক আকার ধারন করে। অসহায় মা বাধ্য হয়ে বৃষ্টি কে সদর হাসপাতালে ভর্তি করে। জরুরী ভিত্তিতে রক্ত দরকার ৫ ব্যাগ। আমাদের এক স্বেচ্ছাসেবক আমাকে ফোন করে জানায় রোগীর এই অবস্থা এবং দরিদ্র পরিবারের চিকিৎসা করার সামর্থ্য নেই। আমরা অনেক জায়গায় চেষ্টা করে রক্ত ম্যানেজ করি। বৃষ্টি একটু স্বাভাবিক হয়ে ৩ দিন পর বাড়ি ফিরে যায়।

গত পরশু স্বেচ্ছাসেবক ঈশা জানায়, সেই মেয়েটির অবস্থা আশংকাজনক আবার হাসপাতালে ভর্তি করতে হবে। এদিকে হাসপাতালে আসবে সেই অর্থও নেই তাদের কাছে। আমি বলে দিলাম যেভাবে পারেন হাসপাতালে আসেন বাকীটা আমি দেখছি।

সন্ধ্যা নাগাদ বৃষ্টিকে নিয়ে হাসপাতালে এলো, গাইনী বিভাগে ভর্তি করা হয় এবং ঐ সন্ধ্যাতেই ৩ ব্যাগ রক্ত দেয়া হয়। চিকিৎসা করার কোন সামার্থ্য তাদের নেই তাই রক্তের ব্যাগ থেকে শুরু করে যাবতীয় খচরের দায়িত্ব নিলাম।

আলহামদুলিল্লাহ, টিম ” ক্লিন সিরাজগঞ্জ গ্রীন সিরাজগঞ্জ ” এর পক্ষ থেকে যাবতীয় খরচ বহন করা হয়েছে। আজ সকালে নতুন করে আরো ১ ব্যাগ রক্ত দেয়া হলো এবং সদর হাসপাতালের “আর এম ডাঃ ফরিদ ভাইয়ের” উপস্থিতি তে বৃষ্টির মায়ের হাতে সংগঠনের পক্ষ থেকে কিছু নগদ টাকা তুলে দেয়া হলো।

আশা রাখছি বৃষ্টি কে আগামী ২/৩ দিনের মধ্যে স্বাভাবিক হয়ে হাসপাতাল থেকে বাড়ি নেয়া যাবে এবং কিছুদিন পর উন্নত চিকিৎসার জন্য বগুড়া পাঠানোর চেষ্টা করবো আমরা।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x