মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

কাজিপুরে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত

  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টারঃ কাজিপুরে যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্যের সাথে ১৫ আগস্ট জাতীয় শোকদিবস পালিত হয়েছে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম মৃত্যুবার্ষিকী ১৫ আগস্ট জাতীয় শোকদিবস উপলক্ষে কাজিপুর উপজেলা আওয়ামী লীগ এবং উপজেলা প্রশাসন আলাদা কর্মসূচির আয়োজন করে। আওয়ামীলীগ আয়োজিত কর্মসূচির মধ্যে উল্লেখযোগ্য ছিল, অর্ধনমিত জাতীয় পতাকা, কালো এবং দলীয় পতাকা উত্তোলন। শোক র‍্যালী শেষে কাজিপুরস্থ স্বাধীনতা স্কয়ারে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শহীদের উদ্দেশ্যে নিরবতা পালন, কালো ব্যাজ ধারণ এবং দলীয় কার্যালয়ে শোকসভা।

উপজেলা আওয়ামী লীগ সভাপতি শওকত হোসেনের সভাপতিত্বে শোকসভায় প্রধান অতিথি হিসেবে ভারচুয়ালি যুক্ত থেকে বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি প্রকৌশলী তানভীর শাকিল জয় এমপি। বক্তব্যে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিশ্ব নেতা উল্লেখ করে বলেন, বিপ্লব ও স্বাধীনতা সংগ্রাম এবং অবহেলিত মানুষের বলিষ্ঠ কণ্ঠস্বর ছিলেন তিনি। ১৫ আগস্ট ১৯৭৫ সালে কিছু বিপথগামী সেনা সদস্য তাঁকে স্বপরিবারে নির্মমভাবে হত্যাযজ্ঞের মাধ্যমে লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীনতা নস্যাৎ করতে চেয়েছিল, বাংলার জনমানুষ তা হতে দেয়নি, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ বিশ্বে সুপ্রতিষ্ঠিত উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। এসময় তিনি বঙ্গবন্ধুর খুনিদের দ্রুত দেশে ফিরে এনে প্রচলিত আইনের আওতায় ফাঁসির রায় কার্যকর করার দাবি জানান এবং ১৫ আগস্টে শহীদ বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যসহ মহান স্বাধীনতা যুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন।

শোকসভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজীসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা শোকসভায় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x