মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

সাইদুল ইসলাম খান পল ছাত্র রাজনীতির উজ্জ্বল নক্ষত্র: ফজলে নূর তাপস

  •  
  •  
  •  
  •  

ডেস্ক রিপোর্ট: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, সাইদুল ইসলাম খান পল বাংলাদেশে ছাত্র রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্র। তিনি ঢাকা কলেজ ছাত্রলীগের সভাপতি হিসেবে দুঃসময়ে যে অবদান রেখেছেন, বিশেষত ৯০ এর দশকে স্বৈরাচার বিরোধী আন্দোলনে যে অবদান রেখেছেন, তা ভোলার নয়। তিনি আমাদের মাঝে চিরস্মরণীয় হয়ে থাকবেন।

মেয়র তাপস বলেন, সাইদুল ইসলাম খান পল অনেক উদার ও বড় মনের মানুষ ছিলেন। তিনি একজন ভালো মানুষও ছিলেন। তিনি কোন সময় কারও মনে কষ্ট দিতেন না এবং খুবই সাদামাটাভাবে জীবনযাপন করেছেন। তারপরও কেউ যদি তার ব্যবহারে কষ্ট পেয়ে থাকেন তবে আমি তার পরিবারের পক্ষ থেকে সবার কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। আমি তার রুহের মাগফেরাত কামনা করছি।

সাইদুল আলম খান পল সোমবার ভোর ৬টায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৮ বছর। প্রয়াত পল দুই ছেলে সন্তানের জনক। তাকে পৈত্রিক নিবাস সিরাজগঞ্জের রহমতগঞ্জ কবরস্থানে দাফন করা হবে বলে জানানো হয়েছে।

১৯৮৬ সাল থেকে ১৯৯১ পর্যন্ত ঢাকা কলেজে ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন প্রয়াত সাইদুল ইসলাম খান পল। বর্তমানে তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদকের দায়িত্ব পালন করছিলেন।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x