মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১

বাস মালিকের উপর হামলা, বগুড়া-নগরবাড়ি মহাসড়ক ২ ঘন্টা অবরুদ্ধ

  •  
  •  
  •  
  •  

জাহিদ হাসান, শাহজাদপুর (সিরাজগঞ্জ)প্রতিনিধিঃ- সিরাজগঞ্জের শাহজাদপুরের পরিবহন ব্যবসায়ীর উপর হামলার প্রতিবাদে বগুড়া-নগরবাড়ি মহাসড়ক অবরোধ করেছে বাস মালিক ও শ্রমিকরা। মঙ্গলবার (২৪ আগষ্ট) দুপরে সিরাজগঞ্জ জেলা বাস মালিক সমিতির শাহজাদপুর শাখার সাবেক সহ সভাপতি, বর্তমান সদস্য ও শাহজাদপুর উপজেলা সিএনজি মালিক সমিতির সভাপতি ইলোরা ট্রাভেলস এর মালিক ইলিমগীর মাসুদ জেম এর উপর হামলার ঘটনা ঘটে। এই হামলার প্রতিবাদে বাস মালিক ও শ্রমিকরা দুপুর দেড়টা থেকে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের বিসিক বাসস্ট্যান্ড সড়কে বাস দিয়ে অবরোধ করে রাখে।

আহত ইলিমগীর মাসুদ জেম এ্যাম্বুলেন্সে পুলিশের কাছে জবানবন্দি দিচ্ছেন এসময় মহাসড়কের ২ পাশের সড়কে দীর্ঘ জানজটের সৃষ্টি হয়। উভয় পাশে কয়েক কিলোমিটার পর্যন্ত যানবাহন থেমে থাকে, এতে দূর্ভোগে পড়ে সধারণ যাত্রীরা।পরে শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল হোসেন ও শাহজাদপুর থানার পরিদর্শক (অপারেশন এন্ড কমিউনিটি পুলিশিং) আব্দুল মজিদ বিসিক বাসস্ট্যান্ডে বাস মালিক সমিতির কার্যলায়ে পরিবহন সমিতির নেতৃবৃন্দের সাথে দীর্ঘক্ষণ আলোচনার পরে অপরাধিকে দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনার প্রতিশ্রুতিতে ২ ঘন্টা পর বেলা সাড়ে ৩টায় অবরোধ তুলে নেওয়া হয়।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শাহজাদপুর পৌরসভার মেয়র মনির আক্তার খান তরু লোদী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী, পৌর আওমীলীগের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম শাহু, উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক রাজিব শেখ প্রমূখ।

বাস মালিক সমিতির সড়ক সম্পাদক ও হামলার প্রত্যক্ষ্য দর্শী মোঃ ফজলুল হক বলেন, সমিতির বহিষ্কৃত সদস্য মিম ঐশী পরিবহনের মালিক মুক্তা বাস মালিক সমিতির অফিসে ঢুকে অতর্কিত চাইনিজ কুড়াল দিয়ে পরিবহন ব্যবসায়ী ইলিমগীর মাসুদ জেম এর উপর হামলা চালায় এতে গুরুতর আহত হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। এসময় আশপাশের লোকজন এগিয়ে এলে মুক্তা পালিয়ে যায়।

পরে ইলিমগীর মাসুদ জেমকে স্থানীয় পিপিডি ট্রাস্টা হাসপাতাল ভতি করে। কিন্তু পরে রুগির অবস্থা অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়।

বাস মালিক সমিতির সদস্য হারুন অর রশীদ বলেন, ইতিপূর্বেও মুক্তা সমিতির অফিস সহকারী লিয়াকত হোসেনের উপর হামলা চালায় এবং চাঁদা দাবি করে। বেশ কয়েকদিন পূর্বেও সে একজন মিস্ত্রির উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে। তার বিরুদ্ধে থানায় মামলা রয়েছে, তার অত্যাচার ও হুমকিতে আমরা ব্যবসায়ীরা নিরাপত্বাহীনতায় রয়েছি।

শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল হোসেন বলেন, কেউ আইনের উর্ধ্বে নয়। আপরাধী যেই হোক না কেন তার বিরুদ্ধে্ দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x