অপুর ‘লাল শাড়ি’ নিয়ে শাকিবের অন্যরকম আবেগ


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : জুন ৩০, ২০২৩, ৫:৩৭ অপরাহ্ন /
অপুর ‘লাল শাড়ি’ নিয়ে শাকিবের অন্যরকম আবেগ

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের সঙ্গে অপু বিশ্বাসের সংসার ভেঙ্গেছে অনেক আগেই। সেই সংসারে আব্রাহাম খান জয় নামে একটি পুত্র সন্তান রয়েছে। তাই তাদের বন্ধন একবারে ছিন্ন হয়ে যায়নি। সন্তানের কারণে যোগযোগ রয়েছে।

এর মধ্যে বুবলীর সঙ্গে শাকিবের সংসারের ইতি ঘটলে অপুর সঙ্গে ফের জোড়া লাগার গুঞ্জন চলছে। এর মধ্যে অপু বিশ্বাসের ‘লাল শাড়ি’ সিনেমা নিয়ে আবেগঘন বার্তা দিয়েছেন শাকিব খান। শাকিব খান লেখেন, এই ঈদে অপু-জয় প্রোডাকশন হাউজের প্রথম চলচ্চিত্র ‘লাল শাড়ি’ মুক্তি পেয়েছে। আমার সন্তান জয়ের নামের প্রযোজনা প্রতিষ্ঠানের প্রথম চলচ্চিত্র এটি। বাবা হিসেবে সন্তানের নামের কারণে চলচ্চিত্রটির প্রতি আমার অন্যরকম এক আবেগ কাজ করছে।

তিনি আরও লেখেন, যতদূর শুনেছি, ‘লাল শাড়ি’র প্রেক্ষাপট আমাদের দেশের ঐতিহ্যবাহী তাঁত শিল্পকে ঘিরে। বিলুপ্তপ্রায় এই শিল্প এবং এর সঙ্গে জড়িত প্রান্তিক মানুষদের জীবনযাপন, সুখ-দুঃখ এই চলচ্চিত্রের প্রাণ। তাই এই ঈদ উৎসবে পরিবার-পরিজন সবাইকে নিয়ে ‘প্রিয়তমা’র পাশাপাশি ‘লাল শাড়ি’ দেখার আমন্ত্রণ জানাচ্ছি।

প্রসঙ্গত, মুক্তির অপেক্ষায় আছে অপু বিশ্বাস অভিনীত ও প্রযোজিত সিনেমা লাল শাড়ি। সিনেমায় তার বিপরীতে আছেন সাইমন সাদিক। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন- শহীদুজ্জামান সেলিম, দোয়েল প্রমুখ। সিনেমাটি পরিচালনা করেছেন বন্ধন বিশ্বাস।