মাছ ধরার জালে উঠে এলো কুমির


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : জুলাই ১৭, ২০২৩, ৫:৩৯ অপরাহ্ন /
মাছ ধরার জালে উঠে এলো কুমির

বরিশালের মুলাদী উপজেলার জয়ন্তী নদীতে জেলেদের জালে ধরা পড়লো কুমির। সোমবার (১৭ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলার নাজিরপুর ইউনিয়নের ঘোষেরচর গ্রাম সংলগ্ন নদীতে এই ঘটনা ঘটে।

স্থানীয় ইউপি সদস্য রবিউল আলম বলেন, জেলে জাবুল তালুকদার আজ সকালে ইলিশ শিকারের জন্য জাল ফেললে কুমিরটি জালে উঠে আসে। আমরা প্রথমে ঢাকায় যোগাযোগ করেছি। তাদের পরামর্শে খুলনা বন বিভাগে যোগাযোগ করা হয়। তারা কুমিরটি উদ্ধার করে নেওয়ার জন্য রওয়ানা হয়েছেন বলে জানিয়েছেন।

নাজিরপুর ইউনিয়নের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বলেন, সকালে ঘোষের চরের এক জেলে জয়ন্তী নদীতে জাল ফেলে। কিছুক্ষণ পরে জাল তুলতে গেলে দেখে মাঝারি আকৃতির একটা কুমির উঠে এসেছে। খবর শুনে আশপাশের সব এলাকার মানুষ দেখতে এসেছে।

তিনি আরও বলেন, জয়ন্তী হচ্ছে মেঘনার শাখা নদী। সাধারণত এই নদীতে কুমির আসে না। কী কারণে উঠে এলো তা পর্যালোচনা করে দেখা উচিত।

বিষয়টি নিশ্চিত করে মুলাদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান জানান, কুমিরটিকে যথাযথ কর্তৃপক্ষের কাছে হস্তান্তরের আগ পর্যন্ত কুমিরটি যেন কাউকে ক্ষতি করতে না পারে এবং কুমিরের নিরাপত্তায় পুলিশ পাঠানো হয়েছে।