চট্টগ্রামে মাঠে নামছেন তামিম-মাহমুদউল্লাহ


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : সেপ্টেম্বর ১২, ২০২৩, ৯:১৬ অপরাহ্ন /
চট্টগ্রামে মাঠে নামছেন তামিম-মাহমুদউল্লাহ

অবসর কাণ্ড, পিঠের চোট, অধিনায়কত্ব থেকে সরে যাওয়া সবকিছু পাশ কাটিয়ে আবারো মাঠের অনুশীলনে ফিরেছেন তামিম ইকবাল। ধারণা করা হচ্ছে আসন্ন নিউজিল্যান্ড সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন টাইগারদের সাবেক অধিনায়ক। চট্টগ্রামের এই তারকাকে যে এবারের এশিয়া কাপে বাংলাদেশ মিস করেছে তা একেবারেই স্পষ্ট।

শুধু তামিম ইকবালই না, দল থেকে বেশ কিছুদিনের জন্য বাইরে থাকা মাহমুদউল্লাহ রিয়াদও খুব দ্রুতই ফিরবেন মাঠের ক্রিকেটে। সেটাও এবারের নিউজিল্যান্ড সিরিজেই। দুই সিনিয়ার ক্রিকেটার বিশ্বকাপের জন্য কতটা ফিট তার পরীক্ষা বলা চলে এই সিরিজকে।

এছাড়া বিশ্বকাপ দলে থাকা কয়েকজন ক্রিকেটারকে কিউইদের বিপক্ষে সিরিজে রাখা হবে বিশ্রামে।, তামিম-রিয়াদ ছাড়াও তাইজুল ইসলাম, মোসাদ্দেক হোসেন সৈকতরাও সুযোগ পেতে পারেন নিউজিল্যান্ড সিরিজে। অবশ্য এই সিরিজের আগে প্রস্তুতির সুযোগ পাচ্ছেন এসব ক্রিকেটাররা।

আগামী ১৪ সেপ্টেম্বর চট্টগ্রামে হাইপারফরম্যান্স ইউনিটের (এইচপি) মুখোমুখি হবে বাংলা টাইগার্স। একদিনের এই ম্যাচটিতে খেলার কথা রয়েছে তামিম-মাহমুদউল্লাহসহ বেশ কয়েকজন ক্রিকেটারের। একটি ওয়ানডের সাথে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি ম্যাচও খেলবে ক্রিকেটাররা।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ‘চট্টগ্রামে ওয়ানডে ম্যাচটাতে তামিম-মাহমুদউল্লাহর খেলার সম্ভাবনা আছে। তবে বিষয়টি এখনও চূড়ান্ত হয়নি, আজকে করবো। তামিমের বিষয়টি পুরোপুরি নির্ভর করছে সে কেমন ফিল করছে তার ওপর।।