বিপিএলে দল পাননি যারা


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৪, ২০২৩, ৭:৫৮ অপরাহ্ন /
বিপিএলে দল পাননি যারা

বিপিএলের দশম আসরকে সামনে রেখে অনুষ্ঠিত হয়েছে বহুল প্রতিক্ষীত প্লেয়ার্স ড্রাফট। রোববার ঢাকার একটি পাঁচ তারকা হোটেলে এ অনুষ্ঠানের আয়জন করা হয়। এবারের ড্রাফটে দেশি এবং বিদেশি ক্রিকেটার মিলিয়ে ছিল ৬৫১ জন ক্রিকেটারের নাম। ২০৩ জন দেশি ক্রিকেটারকে ভাগ করা হয়েছিল সাত ক্যাটাগরিতে। আর ৪৪৮ জন বিদেশি ক্রিকেটার ছিলেন ৫টি ক্যাটাগরিতে।

দেশি-বিদেশি মিলিয়ে দল গঠন শেষে বেশ কিছু পরিচিত মুখ রয়ে গিয়েছেন অবিক্রিত। একসময়ের জাতীয় দলের বড় নাম মোহাম্মদ আশরাফুলকে কিনতে আগ্রহ দেখায়নি কোনো দলই। ভাগ্যের চাকা ঘুরেনি সাব্বির রহমানেরও। তাছাড়া সাবেক টেস্ট অধিনায়ক মুমিনুল হককেও দলে নিতে আগ্রহ দেখায়নি কোনো ফ্যাঞ্চাইজি।

বিপিএলের গত আসরেও ছিলেন সাব্বির রহমান। আর আশরাফুল খেলেছেন সর্বশেষ ২০১৯ সালে। মুমিনুল অবশ্য বিপিএলে ছিলেন না গতবছরও। জাতীয় দলের টেস্ট ক্রিকেটার বনে যাওয়া মুমিনুল এবার ঘরোয়াতেও দল পেতে হিমশিম খাচ্ছেন।

গতকালই জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়েছে সৈয়দ খালেদ আহমেদের। তবে আজকের বিপিএল ড্রাফটে দল পাওয়া হয়নি তার। ‘সি’ ক্যাটাগরি থেকে মুনিম শাহরিয়ারও অবিক্রিত থেকেছেন।

২০ লাখ টাকা ভিত্তিমূল্যের ‘ডি’ ক্যাটাগরি থেকে দল পাননি অলক কাপালি, আবু জায়েদ রাহি, ফরহাদ রেজা, জুনায়েদ সিদ্দীকি, জহুরুল ইসলাম, শফিউল ইসলাম, মার্শাল আইয়ুব, মেহেদী হাসান রানা, মুক্তার আলী, শামসুর রহমান, সোহাগ গাজী, সানজামুল ইসলাম, সাদমান ইসলামের মতো ক্রিকেটাররাও।