নতুন কণ্ঠে চঞ্চলের গান আসছে


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : জুন ১৫, ২০২৩, ৮:১১ অপরাহ্ন /
নতুন কণ্ঠে চঞ্চলের গান আসছে

বিনোদন ডেস্ক : অভিনয় দিয়ে খ্যাতি অর্জন করলেও গানে বেশ পারদর্শী চঞ্চল চৌধুরী। আইপিডিসি আমাদের গান অনুষ্ঠানে এর আগে গাওয়া ‘সর্বত মঙ্গল রাধে’, ‘নিশা লাগিলো রে’ কিংবা ‘ঢাকা শহর আইসা আমার’ গানগুলো তুমুল জনপ্রিয়তা পেয়েছে।

সবশেষ গেল ঈদের চাঁদরাতে চঞ্চল ও মেহের আফরোজ শাওনের গাওয়া ‘ঢাকা শহর আইসা আমার’ গানটি প্রকাশিত হয়। এর ধারাবাহিকতায় একই ব্যানারে চঞ্চলের কণ্ঠে আসছে ‘আছেন আমার মোক্তার’। তার সঙ্গে গাইবেন মেজবাহ। ‘আইপিডিসি আমাদের গান ট্রিবিউট টু গাজী মাজহারুল আনোয়ার’-এর নতুন গান এটি। নতুন করে এর সংগীতায়োজন করেছেন ইমন সাহা।

গাজী মাজহারুল আনোয়ারের লেখা ‘আছেন আমার মোক্তার’ গানটি ১৯৭৮ সালে মুক্তি পাওয়া আমজাদ হোসেনের ‘গোলাপী এখন ট্রেনে’ সিনেমায় ব্যবহার করা হয়। এর সুর ও সংগীত করেছিলেন আলাউদ্দিন আলী। গানটিতে কণ্ঠ দিয়েছিলেন সৈয়দ আব্দুল হাদী। সিনেমায় ঠোঁট মিলিয়েছেন আনোয়ার হোসেন।

কালজয়ী এই গানটির বিষয়ে সংবাদমাধ্যমকে চঞ্চল চৌধুরী বলেন, ‘আছেন আমার মোক্তার’ গানটি শুধু গাওয়ারই বিষয় ছিল না, ছিল অভিনয়, ছিল অভিব্যক্তির বিষয়। আগের দিনের আবেগ, অনুভূতি পাবে শ্রোতারা। আগের প্রজন্মের সঙ্গে বর্তমান প্রজন্মের যোগসূত্র তৈরির চেষ্টা করেছি। আশা করছি সবার ভালো লাগবে।

জানা গেছে, আসছে কোরবানির ঈদের আগের রাতে আইপিডিসির ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে গানটি।