শরীয়তপুরের সখিপুরের মোল্লারহাটে রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : জুলাই ৫, ২০২৩, ৭:২১ অপরাহ্ন / ০ Views
শরীয়তপুরের সখিপুরের মোল্লারহাটে রাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

মো: নাসির খান (শরীয়তপুর) প্রতিনিধি : শরীয়তপুরের ভেদরগঞ্জে মধ্য রাতে আগুনে পুড়ে ছাই হয়েছে বিস্কুট কারখানা সহ ৩ টি দোকান। তবে অল্পের জন্য রক্ষা পেল মোল্লারহাট আইডিয়াল একাডেমী স্কুল। খবর পেয়ে ভেদরগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ও স্থানীয় জনগন এসে দুই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এতে প্রায় ২০ লাক্ষ টাকার মালামাল ও অবকাঠামো ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে ব্যবসায়ী ও দোকান মালিকরা।

গত মঙ্গলবার (৪জুলাই) দিবাগত রাত ৩টার দিকে উপজেলার চরকুমারিয়া ইউনিয়নের মোল্লার হাট বাজারে অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে।

আগুনে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা জানান, রাতে বাজারে হঠাৎ আগুন লেগে মুহূর্তের মধ্যে বিস্কুট কারখানাসহ বাজারের বিভিন্ন দোকানে ছড়িয়ে পড়ে।

এলাকাবাসীর সহযোগিতায় ব্যবসায়ীরা তাৎক্ষণিকভাবে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে এবং ফায়ার সার্ভিসকে খবর দেয়।

তাৎক্ষণিক খবর পেয়ে ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে যোগাযোগ করে স্থানীয় সংসদ পানি সম্পদ মন্ত্রণালয়ের উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম। এবং ক্ষতিগ্রস্তদের সরকারের পাশাপাশি উপমন্ত্রীর মায়ের নামে গড়া বেগম আশরাফুন্নেছা ফাউন্ডেশন পক্ষ থেকে সর্বোচ্চ সহায়তা করা হবে বলে জানান।

ভেদরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জি এম আমির হোসেন বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে ২ ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু এর আগেই তিন দোকার পুড়ে যায়। এতে প্রায় ২০ লাখ টাকার ক্ষতি হয়েছে। হোটেলের রান্নার চুলা থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ভেদরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, আগুনে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। আমরা ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করেছি। ক্ষতিগ্রস্তদের সরকারি সহায়তার পাশাপাশি মাননীয় উপমন্ত্রী মহোদয়ের পক্ষ থেকে সর্বোচ্চ সহায়তা করা হবে বলে জানান তিনি।