আমাদা নুরানী মাদ্রাসার সভাপতি নির্বাচিত হলেন সাংবাদিক রইচ উদ্দিন টিপু


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : অগাস্ট ১৩, ২০২৩, ৫:৩০ অপরাহ্ন /
আমাদা নুরানী মাদ্রাসার সভাপতি নির্বাচিত হলেন সাংবাদিক রইচ উদ্দিন টিপু

নড়াইল জেলা প্রতিনিধিঃ নড়াইলের লোহাগড়া উপজেলার লক্ষীপাশা ইউনিয়নের আমাদা নুরানী মাদ্রাসার নতুন কার্য নির্বাহী কমিটির সভাপতি নির্বাচিত হলেন সাংবাদিক সরদার রইচ উদ্দিন টিপু।

স্থানীয় সুত্রে জানাযায় আমাদা নুরানী মাদ্রাসাটি এখন থেকে প্রায় ৩০ বছর পূর্বে প্রতিষ্ঠিত হয়। বর্তমানে মাদ্রাসায় শতাধিক কোমল মতি শিশু ইসলাম শিক্ষা গ্রহণ করে। এখানে ছাত্র-ছাত্রীদের নেই কোন বসার ব্যাবস্থা। মাটিতে পাটি বিছিয়ে শিশুরা শিক্ষা গ্রহণ করে। তাছাড়া শিক্ষকদের ও বসার কোন সুব্যবস্থা নেই। স্থানীয়দের আর্থিক সহায়তায় এই প্রতিষ্ঠান চলমান এখন পর্যন্ত মাদ্রাসাটিতে আসেনি সরকারি কোন অনুদান অথবা সহযোগিতা !

মাদ্রাসা সুত্রে জানাযায় গত ১২ আগষ্ট শুক্রবার বিকালে মাদ্রাসার হল রুমে এলাকার শতাধিক গন্যমান্য ব্যাক্তিদের উপস্থিতিতে এই কমিটি ঘোষনা করা। স্থানীয় গন্যমান্য ব্যাক্তিদের মতামতের উপর ভিত্তি করে এই কমিটি গঠন করা হয়। উপস্থিত আমাদা পূর্বপাড়া জামে মসজিদের সভাপতি জনাব মনিরুজ্জামান কালু সাংবাদিক সরদার রইচ উদ্দিন টিপুর নাম সভাপতি পদের জন্য প্রস্তাব করলে এই প্রস্তাব সর্ব সম্মতিক্রমে গৃহীত হয়। পরে সাংবাদিক সরদার রইচ উদ্দিন টিপুকে সভাপতি করে ১১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করেন আমাদা পূর্ব পাড়া জামে মসজিদের সহ সভাপতি আলহাজ্ব আবুল হাসান মৃধা।

এ সময় উপস্থিত ছিলেন খুলনা কেডিএ কর্মরত মোঃ মিরাজ হোসেন ছিরু মোল্যা, এবিএনকে বালিকা বিদ্যালয়ের ধর্মীয় শিক্ষক মওলানা মোঃ জাকির হোসেন, আমাদা নুরানী মাদ্রাসার প্রধান শিক্ষক কারি আব্দুল হালিম, মোঃ ইলিয়াস তালুকদার, এস এম মোসাব কাক্কা চিন্টু, মহাসিন তালুকদার, গোলজার মৃধা, কামরুল মৃধা, মোর্শেদ মৃধা, আকছির মোল্যা, লক্ষীপাশা ইউনিয়নের সাবেক মেম্বর মোঃ হাদিয়ার রহমান, পিকুল খান, হাবিবুর মোল্যাসহ প্রমুখ।

উপস্থিত সকলে নতুন কমিটি সফলতা কামনা করে। এবং এই নতুন কমিটির মাধ্যমে যেন অত্র মাদ্রাসার উন্নয়ন মুলক কাজ চলমান থাকে।