কুয়াকাটায় সংবাদকর্মীদের সাথে নবাগত ট্যুরিস্ট পুলিশ সুপারের মতবিনিময় সভা


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : অগাস্ট ১৪, ২০২৩, ৫:০৪ অপরাহ্ন /
কুয়াকাটায় সংবাদকর্মীদের সাথে নবাগত ট্যুরিস্ট পুলিশ সুপারের মতবিনিময় সভা

কুয়াকাটা (পটুয়াখালী) সংবাদদাতা : সোমবার, ১৪ আগস্ট, ২০২৩ পর্যটন নগরী কুয়াকাটায় সংবাদকর্মীদের সাথে নবাগত ট্যুরিস্ট পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

নিরাপত্তা ও সেবার মান বৃদ্ধির লক্ষ্যে সোমবার দুপুরে ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিওনের পক্ষ থেকে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ রিজিওনের নবাগত পুলিশ সুপার মোহাম্মাদ রাহাত গাওহারীর
সভাপতিত্বে আয়োজিত মতবিনিময় সভায় কুয়াকাটা পর্যটন এলাকায় অবস্থিত হোটেল মোটেল,রিসোর্টসহ কুয়াকাটা পর্যটন এলাকার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আলোচনা করা হয়। পর্যটন এলাকার বিশেষ বিশেষ স্থানে সিসি ক্যামেরা নজরদারিসহ সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করার বিষয়ে বিশেষ গুরুত্ব আরোপ করা হয়েছে।কুয়াকাটা পর্যটন এলাকায় আগত পর্যটক দর্শনার্থীদের নির্বিঘেœ চলাচলের জন্য ট্যুরিস্ট পুলিশ কর্তৃক ট্রাফিক নিয়ন্ত্রণ ব্যবস্থা গ্রহণ করা হয়। কুয়াকাটা সমুদ্র সৈকতে যত্রতত্র মোটরসাইকেল চলাচল, সংঘটিত অপরাধ সংক্রান্তে আগাম তথ্য সংগ্রহ, আগত পর্যটক দর্শনার্থীরা সমুদ্রে গোসলে নামলে যাতে কোন অনাকাঙ্খিত ঘটনা না ঘটে সেজন্য গঠন করা স্বেচ্ছাসেবক উদ্ধার কর্মী নিয়োগ এবং পর্যটন এলাকায় অপরাধ নিয়ন্ত্রনে চেকপোষ্ট ও তল্লাশি কার্যক্রম পরিচালনা অব্যাহত রাখার উপর গুরুত্বারোপ, পর্যটকদের হয়রানী রোধে স্টেকহোল্ডারদের সাথে মতবিনিময় সভা ও সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রাখার বিষয় আলোকপাত করা হয়।

মতবিনিময় সভায় পর্যটকদের স্বার্থে টুরিস্ট পুলিশ এবং সাংবাদিক পরস্পর সহযোগিতামূলক মনোভাবে কাজ করার বিষয়ে একমত পোষণ করা হয়।সভায় কুয়াকাটা প্রেসক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান বুলেট, কুয়াকাটা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি ও কুয়াকাটা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আনোয়ার হোসেন আনু, কুয়াকাটা টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারণ সম্পাদক ও মহিপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি মোঃ মনিরুল ইসলাম , অর্থ সম্পাদক মোঃ মনির হাওলাদার, সাংবাদিক আবুল হোসেন রাজু, আব্দুল কাইয়ুম আরজু বক্তব্য রাখেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পুলিশ পরিদর্শক মোঃ আবু হাসনাইন পারভেজ, হুমায়ূন কবির, মোঃ ইসমাইল হোসেন প্রমুখ।