আইন শৃঙ্খলা রক্ষা ও সকলের জানমালের নিরাপত্তা নিশ্চিতে নড়াইল পুলিশ জনগণের পাশে থাকবে পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : অক্টোবর ১৩, ২০২৩, ১:০৫ অপরাহ্ন /
আইন শৃঙ্খলা রক্ষা ও সকলের জানমালের নিরাপত্তা নিশ্চিতে নড়াইল পুলিশ জনগণের পাশে থাকবে পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন

লোহাগড়া (নড়াইল) প্রতিনিধিঃ নড়াইল পুলিশের উদ্যোগে শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

নড়াইলে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষ্যে বৃহস্পতিবার (১২ অক্টোবর) সকাল ১১ টায় পুলিশ লাইন্স ড্রিল শেডে আইন শৃঙ্খলা ও সার্বিক নিরাপত্তা বিষয়ে নড়াইল পূজা উদযাপন কমিটির সদস্যদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলের চৌকস পুলিশ সুপার মোসা: সাদিরা খাতুন।

অন্যান্যদের মধ্যে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নড়াইলজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাডভোকেট সুভাষ চন্দ্র বোষ, নড়াইল সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজামুদ্দিন খান নিলু, নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমানারা বেগম, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার জনাব তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ দোলন মিয়া, কমাড্যান্ট আনসার ও ভিডিপি বিকাশ চন্দ্র রায়, লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ নাসির উদ্দীন, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান, কালিয়া ও নড়াগাতি থানার ইনচার্জগণ,
কালিয়া উপজেলা চেয়ারম্যান ও কালিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবু কৃষ্ণপদ ঘোষ, জেলা পূজা উদযাপন কমিটির সভাপতি অশোক কুমার কুন্ডু, জেলা পূজা উদযাপন কমিটির সহ-সভাপতি মলয় কুন্ডু, এছাড়া থানা পর্যায়ের পূজা উদযাপন কমিটির সভাপতি-সেক্রেটারিবৃন্দ, নড়াইল জেলা পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাগণ, বিট পুলিশ কর্মকর্তাগণ ও অন্যান্য পুলিশ সদস্যবৃন্দসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভার শুরুতে পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন উপস্থিত সকলকে আসন্ন শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা ও অভিনন্দন জানান এবং পূজা উদযাপন বিষয়ে পূর্বপ্রস্তুতি ও গৃহীত ব্যবস্থা সম্পর্কে সকলের মতামত শোনেন।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, আইন শৃঙ্খলা রক্ষায় এবং জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে নড়াইল জেলা পুলিশ সর্বদা আপনাদের পাশে রয়েছে এবং থাকবে। তিনি সাম্প্রদায়িক সম্প্রীতি ও ভাতৃত্ববোধ বজায় রেখে সরকারি সকল নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করে শান্তিপূর্ণভাবে দুর্গোৎসব উদযাপন করতে এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পূজার নিরাপত্তা বিষয়ে সকল নির্দেশনাসমূহ পালন করতে পুলিশ ও তৃণমূল পর্যায়ে সকলকে আহবান জানান।

এ সময় তিনি পূজা মণ্ডপের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদারের লক্ষ্যে পূজা উদযাপন কমিটির সদস্যদের পূজামণ্ডপে সিসি ক্যামেরা স্থাপন, স্বেচ্ছাসেবক ও গার্ড নিয়োগ, নিরাপদ গেটের ব্যবস্থা করা, সীমানা প্রাচীর তৈরী এবং পূজা মন্ডপে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করতে বলেন। এছাড়া সকলকে অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন, গুজব না ছড়ানো ও ডিজে গান না বাজানোর জন্য পরামর্শ দেন।

এছাড়া পূজা উৎসবে যেকোনো সমস্যা হলে দ্রুত সংশ্লিষ্ট ইউনিয়নের বিট পুলিশ অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা, 999, অথবা দ্রুত পুলিশ সুপারকে অবহিত করার জন্য তিনি সকলকে পরামর্শ দেন।