সাবেক ধর্ম মন্ত্রী ও বর্তমান পটুয়াখালী ১ আসনের এমপি এ্যাড. শাহজান উকিল মৃত্যু বরণ করেছেন


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : অক্টোবর ২২, ২০২৩, ১০:৪৭ পূর্বাহ্ন /
সাবেক ধর্ম মন্ত্রী ও বর্তমান পটুয়াখালী ১ আসনের এমপি এ্যাড. শাহজান উকিল মৃত্যু বরণ করেছেন

সুমন হোসাইন পটুয়াখালীঃ একজন বরেণ্য রাজনীতিবিদ, আধুনিক পটুয়াখালীর রূপকার সাবেক ধর্ম মন্ত্রী, পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সফল সভাপতি, পটুয়াখালী ১ আসনের বর্তমান এমপি।

এ্যাড.শাহজাহান চাচা মৃত্যু বরণ করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন।
পটুয়াখালী ১ আসনের সংসদ সদস্য সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মোঃ শাহজাহান মিয়া অ্যাডভোকেট আজ সকালে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বৎসর। তিনি স্ত্রী,তিন পুত্র,এক কন্যাসহ বহু অত্মীয় স্বজন,গুনগ্রাহী সমর্থক রেখে গেছেন। ঢাকায় আজ বিকেল ৩টায় সংসদ ভবনের দক্ষিন প্লাজায় প্রথম জানাজা শেষে নিজ এলাকা পটুয়াখালীতে তার মরদেহ নেয়ার পর আগামীকাল রবিবার সকাল ১১টায় শহরের শেখ রাসেল স্কোয়র ঝাউ তলায় দ্বিতীয় জানাজা নামাজ অনুষ্ঠিত হবে বলে পারিবার থেকে জানানো হয়েছে।

মরহুম শাহজাহান মিয়া অ্যাডভোকেট ১৯৯৬,২০০৮ ও ২০১৮ সালের নির্বাচনে আওয়ামীলীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য ছিলেন। প্রায় তিনদশক পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন। বরিশাল বিএম কলেজ থেকে ছাত্র রাজনীতি শুরু করে পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তৎকালীন ইকবাল হল শাখার ছাত্রলীগের সদস্য,১৯৬৭ সালে পটুয়াখালী মহাকুমা আওয়ামীলীগের প্রচার সম্পাদক, ১৯৬৯ সালে জেলা আওয়ামীলীগের সদস্য, পরবর্তীতে সহ সভাপতি এবং এরপর প্রায় তিন দশক সভাপতি ছিলেন। ধর্মপ্রতিমন্ত্রী থাকাকালে সুষ্ঠ হজ ব্যবস্থাপনায় এশিয়ায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করেন। তিনি পটুয়াখালী পৌরসভার চেয়ারম্যান ও জেলা আইনজীবি সমিতির সভাপতি ছিলেন। সদালাপী,শান্তিপ্রিয়, বর্ষীয়ান সর্বজন শ্রদ্ধেয় এই জননেতার প্রয়ানে জেলার সকল মহলে শোকের ছায়া নেমে এসেছে। মৃত্যুর খবরে নির্বচনী এলাকা পটুয়াখালী সদর,দুমকি ও মির্জগঞ্জ উপজেলার সর্বস্তরের মানুষ শ্রদ্ধা জানাতে দলে দলে আসছেন পটুয়াখালী শহরে।

পটুয়াখালীর ইতিহাসে আরো একজন কিংবদন্তি নেতা ছিলেন, তিন ছিলেন খান মোশারেফ শাহেব, তিনি পটুয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যান ও পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন এবং সেই কমিটির এ্যাড. শাহজাহান উকিল সভাপতি ছিলেন।

খান মোশারেফ সাহেম হঠাৎ মারা গেলে পটুয়াখালীর আওয়ামী লীগে দুঃখের ছায়া নেমে আসে,দুঃখের ছায়া কাটতে না কাটতে আবারো না ফেরার দেশে চলে গেলেন, সাবেক ধর্ম মন্ত্রী পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সফল সভাপতি ও বর্তমান এমপি
এ্যাড. শাহজাহান উকিল। শাহজাহান উকিলের মৃত্যুতে শোকাহত পুরো পটুয়াখালী।