বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফির স্বপ্নও শেষ!


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : অক্টোবর ২৯, ২০২৩, ৮:২২ অপরাহ্ন /
বাংলাদেশের চ্যাম্পিয়ন্স ট্রফির স্বপ্নও শেষ!

চলমান ভারত বিশ্বকাপে বাংলাদেশের অবস্থা রীতিমতো ছেড়ে দে মা, কেঁদে বাঁচি! যেন কোনোরকমে শেষ হলেই হাফ ছেড়ে বাঁচে টাইগাররা! এমন খারাপ সময়ে সাকিবদের জন্য আরো এক দুঃসংবাদ।

২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি হবে ৮ দল নিয়ে, এটা আগেই জানিয়েছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। তবে কিসের ভিত্তিতে নির্বাচন করা হবে এই ৮ দল, তা নিয়ে এতদিন ধোয়াশা ছিল। এবার আইসিসির এক সূত্রের বরাত দিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফিতে কারা খেলতে পারবে, তা পরিষ্কার করেছে ইএসপিএন ক্রিকইনফো।

ক্রিকেটভিত্তিক ভারতীয় এই অনলাইন পোর্টাল বলছে—আসন্ন ২০২৫ চ্যাম্পিয়ন্স ট্রফিতে আয়োজক হিসেবে সরাসরি খেলবে পাকিস্তান। আর চলমান বিশ্বকাপের লিগ পর্বের খেলা শেষে পয়েন্ট টেবিলের সেরা সাত দল জায়গা পাবে সেই আসরে। যদি পাকিস্তান সেরা সাতে থাকে তাহলে সবমিলিয়ে সেরা আটে থাকলেও সুযোগ মিলবে আসন্ন চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার।

ভারত বিশ্বকাপে অনেকেই বড় সম্ভাবনা দেখেছিলেন বাংলাদেশের। তবে মাঠের পারফরম্যান্সে সেটা এখনো দেখা যায়নি। বরং সমর্থকদের হতাশই করেছেন সাকিবরা। আফগানিস্তানের বিপক্ষে প্রত্যাশিত এক জয় ছাড়া পাওয়ার মতো আর কিছুই করতে পারেনি তারা। উল্টো বড় ব্যবধানে হেরে সমালোচনার মুখে টাইগাররা।

৬ ম্যাচে এক জয়ে ২ পয়েন্ট নিয়ে টেবিলের নয় নম্বরে অবস্থান বাংলাদেশের। তাদের এখনো বাকি আছে তিন ম্যাচ। যেখানে প্রতিপক্ষ শ্রীলঙ্কা, পাকিস্তান ও অস্ট্রেলিয়া। সেরা আটে থাকতে হলে অন্তত আরো দুই ম্যাচ জিততে হবে টাইগারদের। নেদারল্যান্ডসের বিপক্ষে হারা বাংলাদেশের জন্য এই সমীকরণ মেলানো এখন বামন হয়ে আকাশের চাঁদ ধরার মতো ব্যাপারই!