বিরক্ত মাহি, ফিরিয়ে দিলেন পারিশ্রমিকের টাকা


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : নভেম্বর ১, ২০২৩, ৯:৪০ অপরাহ্ন /
বিরক্ত মাহি, ফিরিয়ে দিলেন পারিশ্রমিকের টাকা

চলচ্চিত্রে অনেকদিন ধরেই অনিয়মিত ছিলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি। সন্তান, সংসার নিয়ে ব্যস্ত থাকায় কাজে মনোযোগ দিতে পারেননি তিনি। তবে দীর্ঘদিনের বিরতি কাটিয়ে সম্প্রতি ‘ডার্ক ওয়ার্ল্ড’ নামের একটি সিনেমার শুটিংয়ে ফিরেছিলেন এই অভিনেত্রী।

তবে প্রথম দিনের শুটিংয়ের পরেই সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছেন মাহি। এমনকি এই সিনেমার জন্য নেওয়া পারিশ্রমিকের ৯ লাখ টাকাও ফিরিয়ে দিয়েছেন তিনি। কিন্তু হঠাৎ কেন এমনটা করলেন মাহি?

জানা গেছে, মোস্তাফিজুর রহমান মানিক নির্মিতব্য প্রথম দিন একটি দৃশ্য করার পর মাহির কাজ প্যাকআপ হয়। মাঝে এক দিন বিরতি দিয়ে কাজে যোগদানের কথা ছিল। এর মধ্যে প্রযোজকের একটি ভিডিও নজরে আসে অভিনেত্রীর। যা দেখে খুব বিরক্ত হন মাহি। সিনেমাতে কাজ করবেন না বলে পরিচালককে জানিয়ে দেন তিনি।

এ বিষয়ে মাহি বলেন, ‘আমি তো জানি না যে আরেকজন নায়িকা না পেয়ে আমাকে নিয়েছেন। এটি হতেই পারে। দোষের কিছু নয়। কিন্তু প্রযোজক যে ভঙ্গিতে, যে ভাষায় কথাটি গণমাধ্যমে বলেছেন, এটি আমার ভালো লাগেনি। তিনি আমাকে একজন ছোটখাটো নায়িকা হিসেবে বিবেচনা করেছেন। এতে আমি খুবই বিরক্ত বোধ করেছি। আমার কাছে এটি অপমানজনক মনে হয়েছে। তাই পরদিনই সিনেমাটি করব না বলে জানিয়ে দিয়েছি। এরপর পরিচালক থেকে বারবার যোগাযোগ করা হয়েছিল কিন্তু আমার সিদ্ধান্তে আমি অটল, আর করছি না সিনেমাটি।’

প্রযোজক আপনাকে নিয়ে কী কথা বলেছেন গণমাধ্যমের কাছে, জানতে চাইলে মাহি বলেন- ‘গণমাধ্যমকর্মীর এক প্রশ্নের উত্তরে প্রযোজকের ভাষা ছিল এমন, মানুষের স্বপ্ন তো অনেক বড় হয়। সবসময় তো সেই স্বপ্ন পূরণ হয় না। পরীমণিকে নিয়ে সিনেমাটি করার স্বপ্ন ছিল। তাকে নিয়েই এই সিনেমা করতে চেয়েছিলাম। তিনি করতে রাজি হননি। পরে মাহি রাজি হলে তাকে নিয়েছি। কিছু করার ছিল না। গণমাধ্যমের কাছে এটি বলাটা আমার কাছে যথোপযুক্ত মনে হয়নি। আমাকে ছোট করা হয়েছে। মনে হয়েছে, অন্যের ছেড়ে দেওয়া সিনেমা আমি করি। তাই সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছি।’

জানা গেছে, নায়িকা ছাড়াই ৮ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত ঢাকার বিভিন্ন লোকেশনে সিনেমার প্রথম ধাপের কাজ শেষ হয়েছে। এখন মাহির চরিত্রের অংশের কাজ বাকি। শিগগিরই নতুন নায়িকা নিয়ে কাজটি শেষ করা হবে। এ সিনেমার প্রযোজক-নায়ক মুন্না নামের এক প্রবাসী।