ইসিকে চিঠি : জোটবদ্ধ ও এককভাবে নির্বাচন করবে আ.লীগ


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : নভেম্বর ১৮, ২০২৩, ৭:৫৪ অপরাহ্ন /
ইসিকে চিঠি : জোটবদ্ধ ও এককভাবে নির্বাচন করবে আ.লীগ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ একক ও জোটবদ্ধ— দুইভাবেই অংশ নেবে জানিয়ে নির্বাচন কমিশনকে (ইসি) চিঠি দেওয়া হয়েছে। শনিবার (১৮ নভেম্বর) আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান দলটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

তিনি বলেন, আমরা নির্বাচন কমিশনে চিঠি দিয়েছি। সেখানে বলেছি, আওয়ামী লীগ একক ও জোটবদ্ধ— দুইভাবেই নির্বাচন করবে। কোন আসনে জোটবদ্ধ আর কোন আসনে এককভাবে দলীয় প্রার্থী দেওয়া হবে, সেটা মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর জানানো হবে।

বিপ্লব বড়ুয়া বলেন, মনোনয়ন ফরম বিক্রির প্রথম দুই ঘণ্টায় প্রায় সাড়ে তিনশ ফরম বিক্রি হয়েছে। এর মধ্যে গোপালগঞ্জ-৩ আসনে দলীয় সভাপতি শেখ হাসিনা এবং নোয়াখালী-৫ আসনে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নামে ফরম তোলা হয়েছে।

তিনি বলেন, অনলাইনেও মনোনয়ন ফরম বিক্রি হচ্ছে। সেখানে কয়টি বিক্রি হয়েছে, তা সন্ধ্যায় জানানো হবে। প্রাথমিকভাবে আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রির সিদ্ধান্ত হলেও প্রয়োজনে সময় বাড়ানো হতে পারে। যদি সময় বাড়ানো হয় সেটি জানানো হবে।

এর আগে শনিবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়। প্রথম ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোপালগঞ্জের আওয়ামী লীগ নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য গোপালগঞ্জ-৩ আসনের মনোনয়ন ফরম কেনেন। এসময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।