৩০০ আসনেই প্রার্থী দেবে বিএনএম


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : নভেম্বর ২০, ২০২৩, ৭:২৯ অপরাহ্ন /
৩০০ আসনেই প্রার্থী দেবে বিএনএম

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৩০০ আসনেই প্রার্থী দেওয়ার ঘোষণা দিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম)।

সোমবার (২০ নভেম্বর) বিকেল সাড়ে ৪টায় জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সংবাদ সম্মেলনে বিএনএমের মহাসচিব ও মুখপাত্র ড. মো. শাহজাহান এই ঘোষণা দেন।

ড. মো. শাহজাহান বলেন, কোনো জোটের সঙ্গে নয় বরং নিজস্বভাবেই বিএনএম নির্বাচনে অংশ নেবে।

তিনি বলেন, আজ সন্ধ্যা থেকেই গুলশানের দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম বিতরণ শুরু হবে। দলের সহ-সভাপতি আনুষ্ঠানিকভাবে মনোনয়ন ফরম কেনার মাধ্যমে এই কার্যক্রমের উদ্বোধন করবেন।

বিএনএম মহাসচিব বলেন, আমরা দৃঢ়তার সঙ্গে বলতে চাই, আমাদের দলের সদস্য হওয়ার ক্ষেত্রে সততা, ন্যায়নীতি, আদর্শ, মূল্যবোধ, দেশপ্রেমকে সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছি। আজ থেকেই আমাদের দলের গুলশানের নতুন কার্যালয়ে মনোনয়ন ফরম বিতরণ শুরু করতে যাচ্ছি। আশা করছি ৩০০ আসনের
মনোনয়ন যাচাই-বাচাই করে এর থেকে সৎ এবং যোগ্যদেরকে মনোনয়ন দেওয়া হবে।

তিনি বলেন, দলের মহাসচিব হিসেবে আমি আপনাদেরকে অন্তত এতটুকু আশ্বস্ত করতে পারি এই দলে অনেক চৌকস রাজনীতিবিদ, সাংবাদিক, সাহিত্যিক, বুদ্ধিজীবী, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সম্মিলন হয়েছে। সামনে আরও হবে। নিকট ভবিষ্যতে আরও অনেক সাবেক এমপি, রাজনীতিবিদ, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ের খ্যাতিসম্পন্ন আরও বহু বরেণ্য ও খ্যাতিমান লোকদের আবির্ভাব আমাদের দলে ঘটবে।

ড. মো. শাহজাহান বলেন, ইতিমধ্যেই আমাদের সাবেক সংসদ সদস্যদের মধ্যে অনেকেই যুক্ত হয়েছেন।এর মধ্যে বিএনএমের বর্তমানে ভারপ্রাপ্ত সভাপতি শাহ মো. আবু জাফর (সাবেক সংসদ সদস্য, ফরিদপুর- ০১ আসন), মো. আব্দুল ওহাব (সাবেক সংসদ সদস্য, ঝিনাইদহ- ০১ আসন), দেওয়ান শামসুল আবেদিন (সাবেক সংসদ সদস্য, সুনামগঞ্জ- ০৪ আসন) এবং অধ্যাপক আব্দুর রহমান (সাবেক সংসদ সদস্য, বরগুনা- ০২ আসন) যুক্ত হয়েছেন।

এছাড়াও ভবিষ্যতে আরও অনেক চমক আসবে বলেও মন্তব্য করেন তিনি।