বিশ্বকাপে ব্যর্থতা অনুসন্ধানে বিসিবির তদন্ত কমিটি


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : নভেম্বর ২৯, ২০২৩, ৩:৫৮ অপরাহ্ন /
বিশ্বকাপে ব্যর্থতা অনুসন্ধানে বিসিবির তদন্ত কমিটি

সদ্য শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপে বাংলাদেশের স্বপ্ন ছিল সেমিফাইনাল। তবে দুঃস্বপ্নের বিশ্বকাপে ৯ ম্যাচে মাত্র দুটি জয় সাকিব বাহিনীর। পুরো টুর্নামেন্ট জুড়ে ব্যর্থ এক বাংলাদেশ। পয়েন্ট টেবিলের অষ্টম স্থানে থেকে বিশ্বকাপ শেষ করেছে টাইগাররা। এতেই আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে জায়গা নিশ্চিত করেছে তারা। এবার বিশ্বকাপে এমন ছন্দপতনের কারণ অনুসন্ধানে তিন সদস্যের কমিটি গঠন করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বুধবার তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি। বিসিবির পরিচালক এনায়েত হোসেন সিরাজের নেতৃতে কমিটির বাকি দুই সদস্য হলেন পরিচালক মাহবুবুল আনাম এবং বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক আকরাম খান।

এই বিষয়ে বিসিবির পক্ষ থেকে বলা হয়েছে, তিন সদস্যের এই কমিটির উদ্দেশ্য, তারা এই টুর্নামেন্টে (ওয়ানডে বিশ্বকাপ-২০২৩) দলের দুর্বল পারফরম্যান্সের পেছনের মূল কারণগুলো যাচাই করবে এবং এটি পরবর্তীতে বোর্ডের কাছে ফলাফল উপস্থাপন করবে।

এর আগে ভারত বিশ্বকাপে বাংলাদেশ দলের এমন ভরাডুবির ব্যাখা বিসিবির কাছে পেশ করেছিলেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং অধিনায়ক সাকিব আল হাসান। একইসঙ্গে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনও দিয়েছেন ব্যাখ্যা।

বিসিবির সূত্রে জানা গেছে, ই-মেইলের মাধ্যমে তারা তিন জন নিজেদের রিপোর্ট জমা দিয়েছেন। পরবর্তী বোর্ড সভায় সিদ্ধান্ত হবে এই রিপোর্ট নিয়ে।

প্রসঙ্গত, ২০০৩ সালের পর এবারের বিশ্বকাপেই সবচেয়ে বাজে পারফর্ম করেছে বাংলাদেশ।