শাহিন শাহ আফ্রিদির সহ-অধিনায়ক রিজওয়ান


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : জানুয়ারী ৯, ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন /
শাহিন শাহ আফ্রিদির সহ-অধিনায়ক রিজওয়ান

ভারত বিশ্বকাপের পরই পাকিস্তান ক্রিকেটের নেতৃত্বে পরিবর্তন আনা হয়েছিলো। বাবর আজম অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর পর নতুন টেস্ট অধিনায়ক করা হয় শান মাসুদকে। টি-টোয়েন্টি অধিনায়ক করা হয় শাহিন শাহ আফ্রিদিকে।

নিউজিল্যান্ডের বিপক্ষে শুরু হবে অধিনায়ক আফ্রিদির নতুন যাত্রা। তার আগে নতুন সহকারীও পেয়ে গেছেন এই পেস তারকা। উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ানকে শাহিন আফ্রিদির সহকারী (সহ-অধিনায়ক) নির্বাচন করা হয়েছে। সোমবারই এই ঘোষণা দেয় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

সহ-অধিনায়ক হিসেবে এতদিন বাবর আজমের সঙ্গে দায়িত্ব পালন করেছিলেন শাদাব খান। তার জায়গায় রিজওয়ানের নাম ঘোষণা করা হলো।

১২ জানুয়ারি থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ খেলবে পাকিস্তান। আপাতত এই পাঁচ ম্যাচের জন্য সহ-অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে রিজওয়ানকে।

৩১ বছর বয়সী রিজওয়ান এখনও পর্যন্ত ৮৫টি টি-টোয়েন্টি খেলেছে। রান করেছে ২৭৭৯টি। এর মধ্যে রয়েছে ১টি সেঞ্চুরি এবং ২৫টি হাফ সেঞ্চুরি। স্ট্যাম্পের পিছনে দাঁড়িয়ে ৪১টি ক্যাচ এবং ১১টি স্ট্যাম্পিং করেছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দলের নেতৃত্ব পুরো বদলে ফেলতে চাচ্ছে পাকিস্তান। সে কারণে নেয়া হলো এমন সিদ্ধান্ত। বাবর অধিনায়ক থাকাকালীনও দলে রিজওয়ানের ভূমিকাও খুব গুরুত্বপূর্ণ ছিল। দীর্ঘদিন ধরে পাকিস্তানের তিন ফরম্যাটেই নির্ভরযোগ্য ক্রিকেটার তিনি।

১২, ১৪, ১৭, ১৯ এবং ২১ জানুয়ারি অনুষ্ঠিত হবে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের ৫ ম্যাচের টি-২০ সিরিজ।

 

দৈসি/ মো আ