শুক্রবার, ১৮ জুন ২০২১

উল্লাপাড়ার বাজারে উঠেছে রসালো ফল লিচু, দাম চড়া

  •  
  •  
  •  
  •  

এস এম ময়নুল হোসাইন উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি: বৈশাখ-জৈষ্ঠ মাস রসালো ফলের মাস। এমাসে তরমুজ, আম, লিচুসহ বিভিন্ন রসালো ফলে বাজার ভরে উঠে। এর মধ্যে লিচু একটি অন্যতম রসালো ফল। লিচু পছন্দ করেনা এমন মানুষ খুব কমই আছে। ইতিমধ্যে তরমুজ, বাঙ্গী, বিভিন্ন ফলের পাশাপাশি
সিরাজগঞ্জের উল্লাপাড়া বাজারে উঠতে শুরু করেছে লিচু।

উপজেলার পৌর বাজার সহ বিভিন্ন ইউনিয়ন পর্যায়ের বাজারে এ ফল বিক্রি শুরু হয়েছে। বিক্রেতারা বাঁশের তৈরি ঝুঁড়ির মধ্যে লিচু সাজিয়ে বিক্রেতাদের মধ্যে দাম কশা কশি করে বিক্রি করছেন।

এদিকে বাজারে লিচু বিক্রেতা ফরিদ উদ্দিন বলছেন,প্রথম পর্যায়ে বাজারে এসেছে গুটি জাতের দেশি লিচু ছাড়াও অন্য জাতের লিচু আট গোলাপি,কাঁঠালি,বুম্বাই,মুজাফোর জাতের লিচু বাজারে বিক্রি করছি।

ব্যবসায়ীরা লিচু বাগান কিনে সেখান থেকে লিচু সংগ্রহ করে বাজারে বিক্রি করছেন। একশত পিচ লিচু বাজারে ৩০০ থেকে ৩৫০ টাকা দরে বিক্রি হচ্ছে। দাম বেশি এটাও মানছেন তারা। সরবরাহ কম তাই মৌসুমের নতুন ফল হিসেবে তুলনামূলক একটু বেশি দামেই লিচু কিনতে হচ্ছে ক্রেতাদের।

বাজারে লিচু কিনতে আশা চিনতি জানান,লিচু এমন একটা ফল এমন কেউ নাই যে পছন্দ করে না,কিশোর থেকে বৃদ্ধা সকলেরই এই ফল পছন্দের। তবে মৌসুমি ফল লিচু প্রতিবারের চেয়ে এবারে বিক্রেতারা বেশি দামে বিক্রি করছেন। লিচু বিক্রেতারা প্রতিটি ঝুঁড়িতে লিচুর পসড়া সাজিয়ে হাঁক ডেকে বিক্রি করছেন। তাদের এমন হাঁক ডাকে সরগরম হয়ে উঠেছে লিচু বাজার এলাকা।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x