রবিবার, ০১ আগস্ট ২০২১

রায়গঞ্জে গৃহহীনদের স্বপ্ন দেখাচ্ছে প্রধানমন্ত্রীর উপহার ‘স্বপ্ন নীড়’

  •  
  •  
  •  
  •  

নিজেস্ব প্রতিবেদকঃ  সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত হচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহার ‘স্বপ্ন নীড়’। মুজিববর্ষ উপলক্ষে ১০০ ঘর তৈরি হওয়ায় উপজেলায় গৃহহীন পরিবারগুলোর মুখে হাসি ফুটেছে। উন্মুখ হয়ে অপেক্ষার প্রহর গুনছে শত পরিবার।

আগামী ১৫ জানুয়ারির মধ্য গৃহহীনদের মধ্যে ঘর বরাদ্দ দেয়া হবে। নির্মাণাধীন ঘরগুলো সার্বিকভাবে তদারকি করছেন রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিবুল আলম, এসিল্যান্ড সুবীর কুমার দাস ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা গোলাম রব্বানী।

রায়গঞ্জ উপজেলা প্রশাসন সূত্র জানায়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য চলতি অর্থ বছরে রায়গঞ্জ উপজেলার ৫টি ইউনিয়নে ১০০টি ঘর নির্মাণ করা হচ্ছে। এর মধ্যে ঘুড়কা ইউনিয়নে ৩০টি, ধানগড়া ইউনিয়নে ২৫টি, সোনাখাড়া ইউনিয়নে ১৫টি, ব্রক্ষগাছা ইউনিয়নে ১৫টি ও ধুবিল ইউনিয়নে ১৫টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে।

দুই কক্ষবিশিষ্ট সেমি পাকা ঘর নির্মাণে প্রতিটি ঘর বাবদ বরাদ্দ দেয়া হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য থাকছে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত দুই কক্ষবিশিষ্ট ঘর। এরই মধ্যে কাজের অগ্রগতি প্রায় শেষের পথে। আগামী ১৫ জানুয়ারির মধ্যে ঘরগুলো গৃহহীনদের মাঝে বরাদ্দ দেয়া হবে।

রায়গঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজিবুল আলম বলেন, মুজিববর্ষ উপলক্ষে সরকার কর্তৃক প্রদেয় এই প্রকল্প অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন হওয়ার পথে। কিছু অসম্পন্ন কাজ সমাপ্ত হওয়ার পর অল্প কয়েকদিনের মধ্যে এগুলো ঘরহীন অসহায় পরিবারগুলোর মধ্যে বরাদ্দ দেয়া হবে। এই ঘর বরাদ্দে কোনোপ্রকার তদবির ও অনৈতিক সুযোগ-সুবিধা যেন কেউ নিতে না পারে সেজন্য সঠিক তদারকি করা হচ্ছে বলেও জানান তিনি।

শেয়ার করুন »

লেখক সম্পর্কে »

মন্তব্য করুন »

x