বগুড়ায় কাঁচাবাজারে অভিযান, জরিমানা


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : মার্চ ২৫, ২০২৩, ৮:৫৪ অপরাহ্ন /
বগুড়ায় কাঁচাবাজারে অভিযান, জরিমানা

পবিত্র রমজান মাসে বগুড়ায় কাঁচাবাজার নিয়ন্ত্রণ রাখতে নিয়মিত অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এরই ধারাবাহিকতায় শনিবার আট প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।
শনিবার (২৫ মার্চ) সকাল ১১টার দিকে শহরের ফুলবাড়ি বটতলা এলাকায় কাঁচাবাজারে চলা এ অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের বগুড়া কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী। অভিযানে ওই বাজারের আট প্রতিষ্ঠানকে ১১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়। এ সময় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এসব তথ্য নিশ্চিত করে ইফতেখারুল আলম রিজভী বলেন, অভিযান পরিচালনার সময় দেখা যায়, ওই বাজারে তিনটি সবজির ও দুটি মাংসের দোকানে মূল্য তালিকা প্রদর্শন করা নেই। এই অপরাধে ওই পাঁচ প্রতিষ্ঠানে ৫০০ করে মোট ২৫০০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও দইয়ের মোড়কে উৎপাদন মেয়াদ লেখা না থাকায় তিন প্রতিষ্ঠানকে ৩ হাজার করে মোট ৯ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরো বলেন, বাজারে পণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত হ্যান্ড মাইকিং ও লিফলেট বিতরণের মাধ্যমে ব্যবসায়ীদের সচেতনতা এবং সতর্ক করা হচ্ছে। জনস্বার্থে এ ধরনের তদারকি অব্যাহত থাকবে।