আত্রাইয়ে এলপি গ্যাসের তীব্র সংকট


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : ফেব্রুয়ারী ৯, ২০২৩, ৫:৩৭ অপরাহ্ন /
আত্রাইয়ে এলপি গ্যাসের তীব্র সংকট

আজকালের কন্ঠ ডেস্ক : নওগাঁর আত্রাইয়ে এলপি গ্যাসের তীব্র সংকট দেখা দিয়েছে। উচ্চ মূল্য দিয়েও গ্যাস সিলিন্ডার পাওয়া যাচ্ছে না। ফলে চরম বিপাকে পড়েছেন হাজার হাজার গৃহিনী।জানা যায়,গত কয়েকদিন থেকে আত্রাইয়ের বিভিন্ন বাজারে গ্যাস সংকট দেখা দেয়।

এ সুযোগে কোন কোন ব্যবসায়ী উচ্চ মূল্য দিয়ে গ্যাস বিক্রি করেন। গতকাল বৃহস্পতিবার থেকে এলপি গ্যাসের এ সংকট তীব্র আকার ধারণ করে। প্রায় সব দোকান এলপি গ্যাস শূন্য হয়ে পড়েছে। ফলে যে সকল পরিবার রান্নাকাজে গ্যাস নির্ভরশীল তারা চরম বিপাকে পড়েছেন।

এমন হাজার হাজার পরিবার রয়েছে যারা দীর্ঘদিন থেকে রান্নাকাজে জ্বালানী খড়ি ব্যবহার না করে এলপি গ্যাস ব্যবহার করে থাকেন। হঠাৎ করে বাজারে গ্যাস সংকট হওয়ায় তাদের রান্নাকাজ চরম ভাবে ব্যহত হচ্ছে। এদিকে সরকারী ভাবে যমুনা এলপি গ্যাসের মূল্য প্রতি বোতল ১৪৯৮ টাকা নির্ধারণ করা হলেও স্থানীয় ডিলারদের এ বোতল কিনতে হচ্ছে ১ হাজার ৫২০ টাকায়।

তাদের কাছ থেকে খুচরা বিক্রেতারা কিনছেন প্রতি বোতল ১ হাজার ৫৪০ থেকে ১ হাজার ৫৫০ টাকা করে। গ্রাহকদের কিনতে হেচ্ছ ১ হাজার ৬০০ টাকা করে। তাও আবার সরবরাহ না থাকায় গৃহিনীদের
পোহাতে হচ্ছে চরম দুর্ভোগ।উপজেলার বিহারীপুর গ্রামের গৃহবধূ আফরোজা জানান, রান্না কাজ চলাকালীন আমার সিলিন্ডারের গ্যাস ফুরিয়ে গেছে।

আমি কোন দোকানে গ্যাস পাচ্ছি না। যমুনা ও ডেল্টা এলপি গ্যাসের স্থানীয় ডিলার এসএম এনামুল হক ডালিম বলেন, চলতি মাসের শুরু থেকেই এ সংকট সৃষ্টি হয়েছে। উচ্চ মূল্য দিয়েও আমরা গ্যাস কিনতে পারছি না। গত সপ্তাহে গ্যাসের কিছুটা সরবরাহ থাকলেও এ সপ্তাহে টাকা দিয়েও গ্যাস মিলানো যাচ্ছে না।এ সংকট শুধু আত্রাই নয় দেশের সর্বত্রই সৃষ্টি হয়েছে।