যুবলীগ রাজপথেই বিএনপি-জামায়াতের কুকর্মের জবাব দেবে: শেখ পরশ


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৩, ২০২৩, ১২:৪৪ অপরাহ্ন / ০ Views
যুবলীগ রাজপথেই বিএনপি-জামায়াতের কুকর্মের জবাব দেবে: শেখ পরশ

আজকালের কন্ঠ ডেস্ক : যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, রাজপথ কারও একার না। যুবলীগ রাজপথেই বিএনপি-জামায়াতের কুকর্মের জবাব দেবে।
রাজধানীর ফার্মগেটে আনন্দ সিনেমা হলের সামনে (যুবলীগ চত্বর) আজ রোববার শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

যুবলীগ চেয়ারম্যান বলেন, বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন। তারা আন্দোলনের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করে এ দেশকে অস্থিতিশীল করতে চায়। আমরা জনগণের শান্তির জন্য রাজপথে থাকি, শান্তি সমাবেশ করি। কারণ, আমরা রাজপথে থাকলে তারা জনগণের জানমালের ক্ষতিসাধণ করতে পারে না, আগুন দিয়ে পুড়িয়ে মানুষের সম্পদের ক্ষতি করতে পারে না, মানুষকে পুড়িয়ে মারতে পারে না, ভাঙচুর করতে পারে না। এজন্য তাদের মাথা ব্যথা।

তিনি আরও বলেন, আমরা রাজপথ কাউকে ইজারা দেই নাই। আমাদের জন্ম এই রাজপথে, ক্যান্টনমেন্টে না। তাই আমরা রাজপথে থেকে জনগণকে সাথে নিয়ে বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র অপরাজনীতির মোকাবিলা করবো।

যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশে পরশ বলেন, আপনারা সবাই ঐক্যবদ্ধ থাকবেন, আপনারা ধৈর্যশীল থাকবেন, ওদের কৌশল আমাদেরকে অত্যাচারী ও কর্তৃত্ববাদী সরকার হিসেবে বহির্বিশ্বে উপস্থাপন করা। ওরা পায়ে পাড়া দিয়ে ঝগড়া করতে চাইবে, বিভিন্ন রকম উসকানি দিতে চেষ্টা করবে। আপনারা ওদের ফাঁদে পা দিবেন না। ওরা প্রতারণায় এবং প্রোপাগান্ডায় ভীষণভাবে পটু। কিন্তু রাজপথ আমরা ছেড়ে দেব না। আমাদের ব্লাকমেইল করার সুযোগ দেব না। ওরা কিন্তু দিনকে রাত বানাতে এবং রাতকে দিন বানাতে বড় পারদর্শী। মিথ্যার উপরই এই দলটার সৃষ্টি। ওরা জাতির পিতার নাম মুছে ফেলেছিল, মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করেছিল। সুতরাং মিথ্যা চর্চার ক্ষেত্রে এই দলকে দুর্বল ভাবার কোন সুযোগ নাই। হত্যা ও মিথ্যাচারের ওপর বিএনপির সৃষ্টি। অপরদিকে আমাদের জন্ম হচ্ছে রাজপথে। মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করতে করতেই আমাদের জন্ম।

বিশেষ অতিথির বক্তব্যে যুবলীগ সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি, দেশবিরোধী শক্তি, ‘৭১ এর পরাজিত গোষ্ঠী যারা দেশ ও দেশের মানুষের কল্যাণ চায় না সেই গোষ্ঠী আন্দোলন সংগ্রামের নামে দেশব্যাপী সন্ত্রাস ও নৈরাজ্য করছে, তারা আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর হামলা করছে, রাজপথে বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশের শান্তি বিনষ্ট করছে। তারা বাংলাদেশের মানুষকে ধারণ করে না, তাদের সাথে মানুষের কোনো সম্পর্ক নেই।

তিনি আরও বলেন, আজকের নতুন প্রজন্ম জাগ্রত, বাংলাদেশের মানুষ বিএনপি-জামায়াতের অপকর্মের প্রতিবাদে জেগে উঠেছে। তাই শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা বলে এখন আর তারা মানুষকে বোকা বানাতে পারবে না। যুবলীগের নেতা-কর্মীরা বঙ্গবন্ধুর আদর্শের এই সংগঠনকে ভালোবাসে বলেই শেখ হাসিনার ডাকে রাজপথে নেমে আসে। তিনি যুবলীগের নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, আমরা আর শান্তি সমাবেশ করব না, নেত্রী নির্দেশ দিলে রাজপথেই বিএনপি-জামায়াতকে প্রতিহত করবো।

এ সময় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মঞ্জুর আলম শাহীন, মো. রফিকুল ইসলাম, মো. হাবিবুর রহমান পবন, ইঞ্জিনিয়ার মৃনাল কান্তি জোদ্দার, যুগ্ম-সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক কাজী মো. মাজহারুল ইসলাম, ডা. হেলাল উদ্দিন, জহির উদ্দিন খসরু, মো. সোহেল পারভেজ, মশিউর রহমান চপল, অ্যাডভোকেট শামীম আল সাইফুল সোহাগ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।