এবার অমর একুশে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বহিষ্কার


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৪, ২০২৩, ৪:২৯ অপরাহ্ন /
এবার অমর একুশে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বহিষ্কার

আজকালের কন্ঠ ডেস্ক : বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ড ও সংগঠনবিরোধী কাজে লিপ্ত থাকার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের ২১ নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে।

রোববার (১২ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ বহিষ্কারের ঘোষণা দেওয়া হয়।

এর একটু পরেই ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে অমর একুশে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমদাদুল হাসান সোহাগকে বহিষ্কার করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক জরুরি সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, অমর একুশে হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমদাদুল হাসান সোহাগকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হলো।

ঠিক কি কারণে অব্যাহতি দেওয়া হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে তা উল্লেখ করা হয়নি। তবে ছাত্রলীগের এক অংশ বলছে, এটা দলীয় কোন্দলের কারণে করা হয়েছে।

অংশটি জানিয়েছে, কেন্দ্রীয় ছাত্রলীগের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মীকে একচেটিয়া বহিষ্কার করা হয়েছে। যা নিয়ে কর্মীদের মাঝে অসন্তোষের দেখা দিয়েছে।