আ.লীগ কারও নির্দেশনায় নয়, সংবিধান অনুযায়ী চলে : কাদের


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : ফেব্রুয়ারী ১৬, ২০২৩, ৩:২২ অপরাহ্ন /
আ.লীগ কারও নির্দেশনায় নয়, সংবিধান অনুযায়ী চলে : কাদের

আজকালের কন্ঠ ডেস্ক : আওয়ামী লীগ কারও নির্দেশনা শোনে না, সংবিধান অনুযায়ী চলে বলে মন্তব্য করেছেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর গুলশানে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূতদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

নির্বাচনে হেরে যাওয়ার ভয়ে বিএনপি কূটকৌশলের আশ্রয় নিচ্ছে বলে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, ২০১৩-১৪ সালের মতো আগুন সন্ত্রাসের মাধ্যমে দেশের স্থিতিশীলতা নষ্ট করে ক্ষমতা দখলের পাঁয়তারা করছে।

‘বিএনপি সংলাপে বিশ্বাস করে না’ মন্তব্য করে তিনি বলেন, রাষ্ট্রপতি ও নির্বাচন কমিশনের সংলাপে তারা যায়নি। তারা দূতাবাসে আসে চুপিচুপি। আওয়ামী লীগ আমন্ত্রণ পেয়ে সবাইকে জানিয়ে এসেছে।

বৈঠকের বিষয়ে সেতুমন্ত্রী বলেন, ইইউর সাত দেশের প্রতিনিধি ছিলেন। তাদের সঙ্গে নির্বাচন ও ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ইউরোপীয় ইউনিয়ন আগামী জাতীয় নির্বাচন অংশগ্রহণমূলক দেখতে চায়। আওয়ামী লীগও একটি ভালো, ত্রুটিমুক্ত ও সুষ্ঠু নির্বাচন চায়। আওয়ামী লীগ কারও নির্দেশনা শোনে না, সংবিধান অনুযায়ী চলে। আগামী নির্বাচনকে সামনে রেখে প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ।