বরিশাল-০৬ বাকেরগঞ্জ উপজেলার সেবক হতে চান : মনজুরুল হক মঞ্জু


দৈনিক সিরাজগঞ্জ ডেস্ক প্রকাশের সময় : মার্চ ১৯, ২০২৩, ১২:৪৩ অপরাহ্ন /
বরিশাল-০৬ বাকেরগঞ্জ উপজেলার সেবক হতে চান : মনজুরুল হক মঞ্জু

সিএস পলাশ, বিশেষ প্রতিবেদন : আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষনা হতে অনেক সময় বাকী , তফসিল ঘোষণা না হলেও বরিশাল -০৬ বাকেরগঞ্জ উপজেলায়. ইউনিয়নে গ্রাম মহাল্লায় বইছে নির্বাচনী হাওয়া। কে হচ্ছেন প্রার্থী, তা নিয়ে সর্বত্র চলছে আলোচনা। যোগ্য প্রার্থী বেছে নেওয়ার জন্য ভোটাররা ও বেশ উৎসাহী। এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা বিভিন্ন এলাকায় শুভেচ্ছা বিনিময় ও দোয়া প্রার্থনা করছেন।

মনোনয়ন পেতে আওয়ামী লীগের একাধিক নেতা মাঠে রয়েছেন।তবে নির্বাচনে নতুন মুখ হিসেবে আলোচনায় রয়েছেন মহান মুক্তিযুদ্ধের সংগঠক, রনাঙ্গনের বীর মুক্তযোদ্ধা মরহুম শামসুল হক শিকদারের যোগ্য উত্তরসুরী, মেধাবী তরুন এবং পরিশ্রমী সাবেক ছাত্রনেতা, পরিছন্ন রাজনীতিবিদ ও সমাজ সেবক, প্রকৌশলী এস.এম.মনজুরুল হক মঞ্জু। তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নিজেকে জানান দিতে মাঠে নেমেছেন বিভিন্ন কর্মসূচির মাধ্যমে প্রচারণা অব্যাহত রেখেছেন। নির্বাচনে প্রার্থী হওয়ার দৌড়ে রয়েছেন।

জানা গেছে, বাকেরগঞ্জ উপজেলার এলাকাবাসীর কাছে ক্লিন ইমেজের মানুষ হিসেবে দলমত নির্বিশেষে ব্যাপক পরিচিতি মুখ প্রকৌশলী এস.এম.মনজুরুল হক মঞ্জু। তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে রাজনীতিতে পদার্পণ বাকেরগঞ্জ উপজেলার জনগনের আশা আকাঙ্ক্ষার স্বপ্ন পূরণে আওয়ামী লীগের নৌকা প্রতীক প্রত্যাশা করছেন।

তিনি বিগত সময়ে গ্রাম মহাল্লার মানুষের পাশে দাঁড়িয়েছেন। খাদ্যসামগ্রী বিতরণ, নগদ অর্থ সহায়তাসহ নানাবিধ কার্যক্রম চালিয়ে গেছেন তিনি। এছাড়া স্থানীয় মসজিদ, মন্দির, ক্লাবে সহযোগিতা প্রদানসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠানে নিয়মিত যোগদান করে যাচ্ছেন। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে পরিশ্রম করে যাচ্ছেন।

এ প্রসঙ্গে, প্রকৌশলী এস.এম.মনজুরুল হক মঞ্জু আজকালের কন্ঠ কে বলেন, আমার পিতা মহান মুক্তিযুদ্ধের সংগঠক, রনাঙ্গনের বীর মুক্তযোদ্ধা মরহুম শামসুল হক শিকদারের বাকেরগঞ্জ আওয়ামী লীগের সাথে প্রতক্ষ্যভাবে কাজ করে গিয়েছেন এবং স্বাধীনতা পরবর্তিতে দলের বিভিন্ন দায়িত্ব পালন করেন। তিনি ভোগ বিলাশের জীবন বর্জন করে বাকেরগঞ্জে আমৃত্যু মানুষের সেবা করেছেন।

প্রকৌশলী এস.এম.মনজুরুল হক মঞ্জু ছাত্র জীবন ও রাজনৈতিক জীবনে সফলতার সাথে বিভিন্ন দায়িত্ব পারন করেন,আহবায়ক:ইন্টারমিডিয়েট হোস্টেল (পশ্চিম) বি.এম কলেজ বরিশাল ১৯৮৫-১৯৮৬ সাল।
যুগ্ন – সম্পাদক, আহসান উল্লাহ হল ছাত্র ইউনিয়ন বুয়েট (১৯৮৯)।
প্রতিষ্ঠাতা সদস্য, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ। সাবেক সদস্য ইলেকশন মনিটরিং টীম,ঢাকা মহানগর ,৯ম জাতীয় সংসদ নির্বাচন, বাংলাদেশ আওয়ামীলীগ (২০০৮)। সাবেক সভাপতি ,বাংলাদেশ ছাত্রলীগ,বুয়েট(১৯৯২-১৯৯৬)।সাবেক সহকারী সম্পাদক ,বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্রীয় উপ-কমিটি।সম্মাণী সহকারী সাধারন সম্পাদক ( একাডেমিক এন্ড আন্তজাতিক ) ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন বাংলাদেশ, মেয়াদ (২০১৫-২০১৭)। ভাইস- প্রেসিডেন্ট ( একাডেমিক এন্ড আন্তজাতিক ) ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন বাংলাদেশ, মেয়াদ (২০১৮-২০২০)। ভাইস- প্রেসিডেন্ট ( এস এন্ড ডব্লিউ ) ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন বাংলাদেশ, মেয়াদ (২০২০-২০২২)। প্রচার সম্পাদক, পেশাজীবি সমন্বয় পরিষদ। যুগ্ন – সম্পাদক বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ, কেন্দ্রীয় কমিটি। সদস্য বাকেরগঞ্জ উপজেলা আওয়ামী লীগ বরিশাল। সদস্য বিঞ্জান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটি বাংলাদেশ আওয়ামী লীগ।সম্মাণী সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার্স ইনষ্টিটিউশন বাংলাদেশ, মেয়াদ (২০২৩-২০২৪)। স্বরনীয় রাজনৈতিক ঘটনা: ১/১১ এর সময় নেত্রীর মুক্তির দাবিতে আন্দোলন সংগঠিত করা। বুয়েটে ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস পালনের জন্য বাংলাদেশ ছাত্রলীগের পক্ষে আন্দোলন করার কারনে ৯১৯৯৪-১৯৯৫) সাল ০২ বছরের জন্য বুয়েট থেকে এবং হল ধেকে চিরতরে বহিস্কিত হন।

তিনি দীর্ঘ বছর আওয়ামী লীগের অর্পিত দায়িত্ব পালন শেষে সিদ্ধান্ত নিয়েছেন, জীবনের বাকী সময়টুকু তাহার আদর্শবান পিতার মতই তার নিজ এলাকার মানুষদের সেবায় আত্মনিয়োগ করা। এই দায়িত্ব পালনকে তিনি স্রষ্টার এবাদতের অংশ মনে করেন। তিনি বলেন আমি বিশ্বাস করি, মহান আল্লাহর বান্দাদের সেবার মাধ্যমেই আমার পক্ষে মহান স্রষ্টার সন্তুষ্টি এবং আমার জীবনের সার্থকতা অর্জন সম্ভব।

তিনি বলেন, দেশরত্ন শেখ হাসিনার উন্নয়নের সারথিতে বাকেরগঞ্জ উপজেলাকে এগিয়ে নিতে, শোষণ-বৈষম্যহীন, বাসযোগ্য, সুখী-সমৃদ্ধ ও মাদকমুক্ত শিক্ষিত সমাজ গঠনে ভূমিকা রাখতে চাই।

তিনি বলেন, আমি বাকেরগঞ্জ উপজেলার জনসাধারণের কাছে দোয়া চাই, যদি আমার দ্বারা জনগনের প্রকৃত কল্যান সাধিত হয় তবেই যেনো মহান আল্লাহ পাক আমাকে জনগনের সেবার সুনির্দিষ্ট দায়িত্ব প্রদান করেন।